বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী মুখ্য সচিব হলেন আহমদ কায়কাউস

December 29, 2019 | 6:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর নতুন মুখ্য সচিব পদে নিয়োগ পেয়েছেন বিদ্যুৎ বিভাগের জ্যেষ্ঠ সচিব আহমদ কায়কাউস। তিনি মো. নজিবুর রহমানের স্থলাভিষিক্ত হবেন।

বিজ্ঞাপন

রোববার (২৯ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে উপসচিব মো. তমিজুল ইসলাম খানের সই করা এক প্রজ্ঞাপনে আহমদ কায়কাউসকে মুখ্য সচিব পদে নিয়োগ দেওয়া হয়।

কায়কাউসকে ২০১৭ সালে বিদ্যুৎ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি ভারপ্রাপ্ত সচিবের দায়িত্বও পালন করেন। তিনি বিসিএস ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা।

বিজ্ঞাপন

এর আগে, নজিবুর রহমানকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয় ২০১৮ সালের ১ জানুয়ারি। এর আগে তিনি ২০১৫ সালের জানুয়ারি থেকে তিন বছর সরকারের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। আগামী ৩১ ডিসেম্বর থেকে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন তিনি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই অধিশাখার আরেক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৩১ ডিসেম্বর মো. নজিবুর রহমানের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে চাকরি থেকে অবসর দেওয়া হলো। এ অবস্থায় তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্টসহ ৩১ ডিসেম্বর থেকে ২০২০ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরিএল) মঞ্জুর করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন