বিজ্ঞাপন

আর্সেনালকে হারাল চেলসি, জিতেছে ম্যান সিটি

December 30, 2019 | 9:43 am

স্পোর্টস ডেস্ক

বছরের শেষ ম্যাচে আর্সেনাল ঘরের মাঠ এমিরেটসে মুখোমুখি হয় চেলসির। মিকেল আর্টেটার অধীনে প্রথম জয়ের পথেও হাটছিল গানাররা, তবে চেলসির ৫ মিনিটের ঝড়ে জয়ের স্বপ্ন ভঙ্গ আর্সেনালের। ম্যাচের ৮২ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষ পর্যন্ত চেলসির কাছে ২-১ গোলে হেরেছে গানাররা। আর এই নিয়ে টানা ১৩ ম্যাচ ধরে জয়হীন আর্সেনাল। অন্যদিকে একদিন আগেই উলভসের কাছে ৩-২ গোলের হারের অর শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

রবিবার (২৯ ডিসেম্বর) খেলার শুরুতেই অবামেয়াংয়ের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ২১তম মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ে আর্সেনালের চেম্বার্স। প্রথমার্ধে ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মিকেল আর্টেটার শীর্ষরা।

খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে শুরু হয় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসির ঘুরে দাঁড়ানোর মিশন। ৮৩তম মিনিটে গোল করে খেলায় সমতা আনেন জর্জিনহো। এরপর ৮৭তম মিনিটে আরও একটি গোল করে চেলসির জয় নিশ্চিত করেন আব্রাহাম।

বিজ্ঞাপন

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডেকে দাঁড়াতেই দিল না বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। রবিবার (২৯ ডিসেম্বর) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। দুর্দান্ত এই জয়ে আগের ম্যাচে উলভসের হারের ক্ষত কিছুটা হলেও শুকাল সিটির।

ইনজুরি থেকে প্রায় এক মাস পর ফিরে গেল ম্যাচে গোল না পেলেও লিগে নতুন আসা শেফিল্ডের বিপক্ষে জাল খুঁজে পেয়েছেন সার্জিও আগুয়েরো। আগুয়েরোর গোলে ফেরার দিনে জাল খুঁজে পেয়েছেন বেলজিয়ান তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনও।

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে দলকে লিড এনে দেন আগুয়েরো। ৫২তম মিনিটে দুর্দান্ত এক পাসে শেফিল্ড ডি-বক্সে আগুয়েরোকে খুঁজে নেন ডি ব্রুইন। ডানপায়ের জোরাল শটে দলকে লিড এনে দেন আগুয়েরো। পাস নিয়ন্ত্রণের সময় হাতের ব্যবহারের বিতর্ক উঠলেও ‘ভিএআর’-এর সিদ্ধান্ত যায় আগুয়েরোর পক্ষেই।

বিজ্ঞাপন

ম্যাচের শেষ ১০ মিনিটেও মাত্র এক গোলের লিডের কারণে কিছুটা অস্বস্তিতে ছিল সিটিজেনরা। সমর্থকদের এবং গার্দিওলার সে আশঙ্কা দূর করে দেন ডি ব্রুইন নিজেই। ৮২তম মিনিটে রিয়াদ মাহরেজের পাস থেকে ডানপায়ের জোরাল শটে শেফিল্ড জালে বল পাঠান বেলজিয়ান মিডফিল্ডার।

লিগের ২০ ম্যাচ শেষে ১১ জয় ২ ড্র আর ৭ হারে চেলসির পয়েন্ট ৩৫ পয়েন্ট তালিকায় অবস্থান চার নম্বরে। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি সমান ম্যাচে ১৩ জয় ২ ড্র আর ৫৫ হারে ৪১ পয়েন্ট নিয়ে লিভারপুল, লিচেস্টার সিটির পর তৃতীয় স্থানে অবস্থান করছে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন