বিজ্ঞাপন

পদোন্নতিতে বিদ্যুৎ বিভাগে রাজউক চেয়ারম্যান, সচিব হলেন আরও দু’জন

December 30, 2019 | 2:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ার‌ম্যান (অতিরিক্ত সচিব) ড. সুলতান আহমেদকে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। তাকে বিদ্যুৎ বিভাগের সচিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। বিদ্যুৎ বিভাগের আগের সচিব আহমদ কায়কাউস প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে নিয়োগ পাওয়ায় ড. সুলতান বিদ্যুৎ বিভাগে তার স্থলাভিষিক্ত হবেন।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে ড. সুলতানকে পদোন্নতি ও নতুন কর্মস্থলে নিয়োগ দেওয়া হয়। একই প্রজ্ঞাপনে প্রশাসনের আরও দুই অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

উপসচিব মো. তমিজুল ইসলাম খানের সই করা প্রজ্ঞাপন অনুযায়ী, সচিব পদে পদোন্নতি পেয়েছেন স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেন। তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদও সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন। তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের একই অধিশাখা থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম কামরুন নাহারকে তথ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া মাধ্যমিক ও উচ্চ বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনের বয়স ৩১ ডিসেম্বর ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, তাকে ১৮ মাসের বেতনের সমপরিমাণ অর্থ ল্যাম্পগ্র্যান্টসহ ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন