বিজ্ঞাপন

‘ছাত্রলীগ প্রতিষ্ঠা করে স্বাধীনতার বীজ বপন করেছিলেন বঙ্গবন্ধু’

January 4, 2020 | 4:54 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু যেদিন ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন সেদিনই বাংলাদেশের স্বাধীনতার বীজ তিনি বপন করেছিলেন বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতা ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

বিজ্ঞাপন

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তোফায়েল আহমেদ বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু বলতেন ছাত্রলীগ হচ্ছে আমার অগ্রগামী রাজনৈতিক সৈনিকদের সংগঠন। বঙ্গবন্ধু তার অনেক না বলা কথা ছাত্রলীগকে দিয়ে বলাতেন।

উল্লেখ্য, তোফায়েল আহমেদ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছাত্রলীগের প্যানেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে ভিপি নির্বাচিত হয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধের পূর্বে ছাত্রলীগের নেতৃত্বে আন্দোলনের স্মৃতিচারণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু যখন জেলে আমি তখন ডাকসুর ভিপি নির্বাচিত হই। বঙ্গবন্ধু তখন আমাকে তার স্নেহমাখা চিঠি লিখেছিলেন।

এসময় তোফায়েল আহমেদ তার বক্তব্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদেরকে জয়ী করার জন্য কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারি সিটি নির্বাচনকে নিজের নির্বাচন মনে করে আপনারা কাজ করবেন। আমি অন্যান্য সকল সংগঠনকে এ আহ্বান জানাবো। আমরা আপনাদের সবার সঙ্গে বসব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন