বিজ্ঞাপন

এস্পানিওলে হোঁচট খেয়ে বছর শুরু বার্সেলোনার

January 5, 2020 | 11:51 am

টেবিলের একদম তলানির দল এস্পানিওল। ঠিক অপরদিকে শীর্ষে রয়েছে বার্সেলোনা। এই পুঁচকে এস্পানিওলের কাছে হোঁচট খেয়ে লা লিগায় নতুন বছর শুরু করলো বার্সেলোনা। ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় কাতালানদের।

বিজ্ঞাপন

বছরের প্রথম কাতালান ডার্বিতে এস্পানিওলের মাঠে ম্যাচের ২৩ মিনিটেই পিছিয়ে পরে মেসি-সুয়ারেজরা। মার্কো রোকার পাসে ডেভিড লোপেজ দুর্দান্ত এক গোল করে স্বাগতিকদের এগিয়ে নিয়ে যান।

প্রথমার্ধে পিছিয়ে থেকে পূর্ণ উদ্যমে দ্বিতীয়ার্ধ শুরু করে সফরকারীরা। ৫০ মিনিটের মাথায় কাতালানদের ত্রাতা হয়ে আবির্ভূত হন লুইস সুয়ারেজ। জর্ডি আলবার সেট ক্রস জালে জড়াতে একদমই ভুল করেননি এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

৯ মিনিট পর স্বাগতিকদের জালে আবার হামলা চালায় বার্সা। লুইস সুয়ারেজের বাড়িয়ে দেয়া বল বক্সের ভেতর ক্রসে হেডে জালে পাঠান চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল।

৬৫ মিনিটে এগিয়ে যাবার নিশ্চিত সুযোগ পেয়েছিলো বার্সেলোনা। মেসির বাড়িয়ে দেয়া বলে জোরালো শট নিয়েছিলেন সুয়ারেজ। কিন্তু সুয়ারেজের শট ফিরিয়ে কাতালানদের হতাশ করেন স্বাগতিক গোলরক্ষক লোপেজ রদ্রিগেজ।

বিজ্ঞাপন

কিন্তু ৭৫ মিনিটে বেশ বড়সড় ধাক্কা খায় বার্সা। ৬৬ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখা ফ্রাঙ্কি ডি ইয়ং ম্যাচের ৭৫ মিনিটে দেখে বসেন দ্বিতীয় হলুদ কার্ড। যার ফলে মাঠ ছাড়তে হয় তাঁকে এবং বার্সা নিমিষেই পরিণত হয় ১০ জনের দলে।

বার্সার ১০ জন হবার সুযোগ পুরোপুরি কাজে লাগায় এস্পানিওল। ঘুরে দাঁড়িয়ে চালাতে থাকে একের পর এক আক্রমণ।

৮৮ মিনিটে কাতালানদের হতাশার সাগরে ডুবিয়ে সমতায় ফিরে এস্পানিওল। সেই সাথে কফিনে মুড়ে দেয় বার্সার জয়ের আশাও। শেষতক ২-২ গোলে ড্র নিয়ে সন্তুষ্ট থেকে মাঠ ছাড়তে হয় ভালভার্দে ও তাঁর শিষ্যদের।

১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সা। গোল ব্যবধানে পিছিয়ে থেকে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন