বিজ্ঞাপন

‘ইংলিশ লিগে খেললে এই বয়সেও সেরা হবেন মেসি’

February 20, 2018 | 4:30 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে চেলসি-বার্সেলোনা। আর এই ম্যাচের মধ্যদিয়েই শৈশবের ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন চেলসির মিডফিল্ডার সেস ফ্যাব্রেগাস। আজ রাত পৌনে দুইটায় মুখোমুখি হবে দুই দল।

হাইভোল্টেজ এই ম্যাচে মাঠে নামার আগে ৩০ বছর বয়সী বার্সার প্রাণভোমরা মেসিকে নিয়ে সতর্ক চেলসি। ফ্যাব্রেগাসের মতে, মেসি এখনও আগের মতোই ভয়ঙ্কর। এই বয়সে মেসি যদি ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দেন, তাহলেও লিগের সেরা খেলোয়াড় তিনিই হবেন বলে মনে করেন চেলসি মিডফিল্ডার ফ্যাব্রেগাস।

ইতোমধ্যেই লন্ডনে পৌঁছেছে মেসি অ্যান্ড কোং। স্টামফোর্ড ব্রিজের ম্যাচের আগে সাবেক সতীর্থ ও বন্ধু মেসির প্রশংসা ঝরল ফ্যাব্রেগাসের কণ্ঠে। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ‘গোল ডটকম’কে দেওয়া এক সাক্ষাৎকারে ফ্যাব্রেগাস মেসিকে নিয়ে কথা বলেন।

বিজ্ঞাপন

চেলসির এই মিডফিল্ডার জানিয়েছেন, ‘ইংলিশ প্রিমিয়ার লিগ বিশ্বের অন্য লিগের থেকেও উত্তেজনাকর। আমি বিশ্বাস করি মেসি এখনও এখানে খেলতে আসলে সে লিগের সেরা খেলোয়াড় হবেই। এটা নিয়ে বাড়তি কোনো সন্দেহ নেই।’

স্পেন আর কাতালুনিয়া জাতীয় দলের জার্সিতে খেলা ফ্যাব্রেগাস বার্সায় খেলেছেন ১৯৯৭ থেকে ২০০৩। এই ধাপে কাটিয়েছেন শৈশব। এরপর ২০০৩ সালে ইংল্যান্ডের ক্লাব আর্সেনালে যোগ দেন। সেখানে একই বছর মূল দলে অভিষেক হয় তার। ২০১১ সালে আবারো পাড়ি জমান স্পেনে। যোগ দেন বার্সার সিনিয়র দলে। ২০১৪’তে বার্সার সঙ্গে সম্পর্ক চুকিয়ে যোগ দেন ইংলিশ ক্লাব চেলসিতে।

জাতীয় দল স্পেনের জার্সিতে ১১০ ম্যাচ খেলা ফ্যাব্রেগাস আর্সেনালের জার্সিতে খেলেছেন ৩০৩ ম্যাচ। বার্সায় খেলেছেন ১৫১ ম্যাচ। আর চেলসিতে নাম লিখিয়ে খেলেছেন আরও ৬২২ ম্যাচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন