বিজ্ঞাপন

ইসির সঙ্গে বৈঠকে বিএনপি, উপস্থিত তাবিথ-ইশরাকও

January 6, 2020 | 4:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসেছে বিএনপি’র একটি প্রতিনিধি দল। ডিএনসিসি নির্বাচনে দলের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ডিএসসিসিতে মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনও উপস্থিত আছেন বৈঠকে।

বিজ্ঞাপন

সোমবার (৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বিকেল ৪টায় এই বৈঠম শুরু হয়।

বিএনপি সূত্রে জানা গেছে, বৈঠকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট না নেওয়ার দাবি জানাবে দলটি। এছাড়া সবার জন্য সমান সুযোগ প্রস্তুতসহ নির্বাচনে বিএনপি প্রার্থীদের যেন হয়রানি করা না হয়, সে বিষয়ে নির্বাচন কমিশনের কাছে দাবি তুলে ধরা হবে।

তাবিথ ও ইশরাকসহ বিএনপি’র ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। প্রতিনিধি দলে আরও আছেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বিজ্ঞাপন

এদিকে, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম ও রফিকুল ইসলাম উপস্থিত রয়েছেন বৈঠকে। আরও উপস্থিত আছেন ইসি’র সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর এবং দুই সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ও আবুল কাসেম।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে মনোনয়নপত্র দাখিল ও মনোনয়নপত্র বাছাইয়ের কাজ শেষ হয়েছে। আগামী ৯ তারিখ পর্যন্ত বৈধ ঘোষিত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে পারবেন। পরদিন ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর শুরু হবে প্রচারণা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন