বিজ্ঞাপন

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে জবিতে বিক্ষোভ

January 6, 2020 | 7:10 pm

জবি করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে সাধারণ শিক্ষার্থীরা মিছিল শুরু করে। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রফিক ভবনের নিচে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ আমাদের দেশে নিত্যদিনের একটা রুটিন হয়ে গেছে। ধর্ষণের খবর দেখে সকালে ঘুম ভাঙে। ধর্ষণের খবর শুনে আমরা রাতে ঘুমাতে যাই। আমাদের দেশে অপরাধের পর একটি তদন্ত কমিটি গঠনের মাধ্যমে বিষয়টিকে ধামাচাপা দেওয়া হয়। যার কারণে এরকম ঘটনা বেড়েই যাচ্ছে।

তারা আরও বলেন, বারবার ধর্ষণসহ নানা অপরাধমূলক ঘটনা কেন বেড়ে যাচ্ছে তা খুঁজে বের করতে হবে। বিচারহীনতার সংস্কৃতি, সামাজিক মূল্যবোধের অভাবে এসব ঘটনা বাড়ছে। এই ঘটনায় অপরাধী ধরার দায়িত্ব পুলিশ প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনীর।

বিজ্ঞাপন

এই ঘটনার দ্রুত বিচার না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রোববার রাতে রাজধানীর শেওড়ায় যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে কুর্মিটোলায় স্টপেজে নেমে ঢাবির এক ছাত্রী ধর্ষণের শিকার হন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আশপাশেই ধর্ষণের এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন