বিজ্ঞাপন

রাষ্ট্রপতির সঙ্গে শ্রীলংকার বিদায়ী হাইকমিশনারের সাক্ষাৎ

January 7, 2020 | 9:02 pm

সারাবাংলা ডেস্ক

শ্রীলংকার বিদায়ী হাইকমিশনার ক্রিসান্থে ডি সিলভা রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে রাষ্ট্রপতি দক্ষিণ এশিয়ার এই দুই দেশের মধ্যেকার দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে শ্রীলংকার হাইকমিশনারের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন ক্রিসান্থে ডি সিলভা। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি রাষ্ট্রপতি বলেছেন, শিল্প ও সংস্কৃতিসহ বহু বিষয়ে দু’দেশের মধ্যে মিল রয়েছে।

রাষ্ট্রপতি হামিদ দুই দেশের বর্তমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে খুবই চমৎকার উল্লেখ করে আগামী দিনগুলোতে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি দুই দেশের বাণিজ্যিক সম্ভাবনা কাজে লাগাতে যথাযথ ভূমিকা পালনের জন্য বিদায়ী হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। তিনি দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে ব্যবসায়ী নেতা অথবা প্রতিনিধি পর্যায়ে আরও সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

শ্রীলংকার হাইকমিশনার বাংলাদেশে তার দায়িত্ব পালনের সময় অব্যাহত সমর্থনের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে সবসময়ই গুরুত্ব দিয়ে আসছে। বর্তমানে বাংলাদেশে শ্রীলংকার ৫০ কোটি ডলার বিনিয়োগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শ্রীলংকা বাংলাদেশে আরও বিনিয়োগ করবে বলেও বিদায়ী হাইকমিশনার আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সাক্ষাতের সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। বাসস।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন