বিজ্ঞাপন

তাবিথ-ইশরাককে সমর্থন, মাঠে থাকবে ঐক্যফ্রন্ট

January 8, 2020 | 12:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির দুই প্রার্থীকে সমর্থনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জোটের দলগুলোর নেতাকর্মীদেরও নির্বাচনে দুই প্রার্থীর পক্ষে মাঠে থাকতে বলা হয়েছে। পাশাপাশি নির্বাচনে কারচুপি করার চেষ্টা করলে তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সরকারের প্রতি।

বিজ্ঞাপন

বুধবার (৮ জানুয়ারি) সিটি নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে (ডিএনসিসি) বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটিতে (ডিএনসিসি) প্রার্থী ইশরাক হোসেন মতিঝিলে ড. কামাল হোসেনের কাছে দোয়া চাইতে গিয়েছিলেন। এসময় গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা তাদের প্রতি জোটের আনুষ্ঠানিক সমর্থনের ঘোষণা দেন।

ড. কামাল বলেন, সিটি নির্বাচনে আমরা ব্নিপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে সমর্থন জানাচ্ছি। তবে আমরা সরকারকে বলতে চাই, জাতীয় নির্বাচনের মতো এই নির্বাচনেও নির্লজ্জভাবে ভোট ম্যানিপুলেট করার চেষ্টা কররে আমাদের সামনে আন্দোলন ছাড়া আর কোনো উপায় থাকবে না।

বিজ্ঞাপন

এসময় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা বিএনপির প্রার্থীদের সমর্থন দিচ্ছি। আমরা বিএনপির প্রার্থীদের পক্ষে মাঠে থাকব। তবে সিটি করপোরেশনেও যদি জাতীয় নির্বাচনের মতো করে ভোটচুরির চেষ্টা করা হয়, তাহলে আমরা আন্দোলনের দ্বিতীয় ধাপে যাব।

সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে মান্না আরও বলেন, আপনারা একবার পার পেয়েছেন, কিন্তু এবার আর পার পাবেন না।

এসময় ড. কামাল হোসেনও তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনের পক্ষে নির্বাচনের মাঠে থাকার জন্য দল ও জোটের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন