বিজ্ঞাপন

শতবর্ষের কাউন্টডাউন: স্বজনদের নিয়ে উপস্থিত প্রধানমন্ত্রী

January 10, 2020 | 4:36 pm

সিনিয়র করেনপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী দৃশ্য ও জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন করতে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের মধ্যে এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা ও দৌহিত্র সজীব ওয়াজেদ জয়।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় তেজগাঁও পুরাতন বিমানবন্দরে আসেন প্রধানমন্ত্রী।

কাউন্টডাউন জাতির পিতার শারীরিক উপস্থিতি না থাকলেও লেজার লাইটের মাধ্যমে তার অবয়ব বিমানের দরজায় ফুটিয়ে তোলা হবে। বঙ্গবন্ধুর অবয়বের আলোটি ধীরে ধীরে সিঁড়ি দিয়ে নেমে লালগালিচার মাথায় এসে থেমে যাবে। আর এই আলোকে স্বাগত জানাবে নবপ্রজন্মের ১৫০ শিক্ষার্থীর প্রতিনিধি দল।

আর এভাবেই শুরু হবে মুজিববর্ষের কাউন্টডাউন শুরুর আনুষ্ঠানিকতা।

বিজ্ঞাপন

বিমান থেকে বঙ্গবন্ধুর নামার দৃশ্যটি দেখতে আমন্ত্রিত অতিথিদের জন্য বিমানবন্দর চত্বরের একপাশে বসার ব্যবস্থাও করা হয়েছে। এরইমধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কাউন্টডাউনস্থলে উপস্থিত হয়েছেন। একদিকে সাধারণ গ্যালারীতে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আছেন। অন্যদিকে বিশিষ্টজনদের জন্য আলাদা গ্যালারিতে বসার ব্যবস্থা করা হয়েছে।

এরইমধ্যে সেখানে এসে পৌঁছেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ড. রেহমান সোবহান, ড. বদরুদ্দোজা চৌধুরী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ, সংসদ সদস্য সুলতান মনসুর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এ ছাড়া আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতা, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা, উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

বিজ্ঞাপন

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ উপলক্ষে ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। ১৭ মার্চ বর্ণাঢ্য উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হবে বছরব্যাপী উদযাপন। মুজিববর্ষ উদযাপন মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। শুক্রবার ক্ষণগণনা শুরু হচ্ছে।

এদিন বিকেল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষের লোগো উন্মোচন ও ক্ষণগণনা উদ্বোধন করবেন।

সারাবাংলা/এনআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন