বিজ্ঞাপন

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

February 21, 2018 | 12:32 am

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাত ১২টা ১ মিনিটে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরেই প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মাইকে বাজতে থাকে একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি’ গানটি।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রথমে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন পরে কিছুক্ষণ নীরবতা পালনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে মন্ত্রীপরিষদের সদস্য ও দলের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে আবারও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশান এরশাদ, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, মুক্তিযুদ্ধের রণাঙ্গণে নেতৃত্বদানকারীদের সংগঠন সেক্টর কমান্ডারস ফোরাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, তিন বাহিনীর প্রধানেরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিভিন্ন দেশের দূতাবাসের রাষ্ট্রদূতগণ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিজ্ঞাপন

এরপরই শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে ভিড় করে সর্বস্তরের মানুষ। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

অসংখ্য মানুষের ভিড় আর সেই সঙ্গে বাতাসে ভেসে বেড়ানো আমার ভাইয়ের রক্তে রাঙানো গানটির সুর অন্যরকম এক আবহ তৈরি করেছে সমগ্র শহীদ মিনার এলাকায়।

শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা যাতে সুশৃঙ্খল ও নিরাপদভাবে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারেন, সে জন্য শহীদ মিনার এলাকা চার স্তরের নিরাপত্তা ব্যবস্থায় মোড়া রয়েছে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন