বিজ্ঞাপন

মুজিববর্ষে বিএসএমএমইউতে বিনামূল্যে চিকিৎসাসেবা

January 11, 2020 | 1:01 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মুজিবর্ষ উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও বিনামূল্যে রোগ নির্ণয় করা হবে। এছাড়াও বিনামূল্যে বিভিন্ন ল্যাবরেটরি পরীক্ষার ব্যবস্থা করা হবে। শুক্রবার (১০ জানুয়ারি) বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসব কথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব জম্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিএসএমএমইউ’র বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর, বিকেল ৫টা ১৮ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ক্ষণ গণনার কার্যক্রম হিসেবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ক্ষণ গণনার কার্যক্রম উদ্বোধনের সঙ্গেসঙ্গে বিএসএমএমইউয়ের বি ব্লকে একটি ঘড়ি চালু করা হয়। তারপর গোল চত্ত্বরের পাশে একটি আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আনন্দ সমাবেশে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে দেশের অগ্রগতিকে সমুন্নত রাখার মাধ্যমে মুজিব শতবর্ষকে সফল করে তুলতে হবে।

বিজ্ঞাপন

তিনি জানান, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, বিনামূল্যে রোগ নির্ণয় ও ল্যাবরেটরি পরীক্ষাসমূহের ব্যবস্থা করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে বছরব্যাপী রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য বিষয়ক জনসচেতনতামূলক পোস্টার প্রকাশ ও লিফলেট বিতরণ করা হবে। এছাড়াও, বঙ্গবন্ধুর দর্শন ও স্বাস্থ্য ভাবনা নিয়ে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ, বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিজাদুঘর তৈরি, মুজিব শতবর্ষের লোগো সম্বলিত বার্ষিক দেয়াল ক্যালেন্ডার ২০২০ তৈরি ও টেলিফোন নির্দেশিকা ২০২০ তৈরির কর্মসূচি গ্রহণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল, রেজিস্টার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদসহ অন্যান্যরা।

ওই আনন্দ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, অফিস প্রধান, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স-ব্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন