বিজ্ঞাপন

জাতিসংঘ মিশনে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন

January 11, 2020 | 1:18 pm

সারাবাংলা ডেস্ক

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। এছাড়া উদ্বোধন ঘোষণা করা হয়েছে মুজিববর্ষের ক্ষণগণনার। মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

শনিবার (১১ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, মিশনের কর্মকর্তা-কর্মচারী এবং জাতিসংঘের কর্মকর্তাগণ।

বিজ্ঞাপন

বক্তব্যে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জানান, জাতিসংঘকে সম্পৃক্ত করে বছরব্যাপী জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করা হবে।

তিনি বলেন, ১৯৭২ সালে জাতির পিতার স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তনের এই দিনটি নিছক ফিরে আসা ছিল না, সেটি ছিল স্বাধীনতার পূর্ণতা প্রাপ্তি।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের এই শুভদিনে তার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনাকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ অভিহিত করে রাষ্ট্রদূত আরও বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী বা মুজিববর্ষ শুধু আনুষ্ঠানিকতাই নয়, এটি একটি দর্শন। এই দর্শন আমরা চর্চা করব, আমার চিন্তায় ও মননে প্রোথিত রাখব। এই দর্শন ধারণ করে আমরা দেশ ও জাতির উন্নয়নে কাজ করব।

বিজ্ঞাপন

স্থায়ী প্রতিনিধির বক্তব্য শেষে রাজধানী ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষণগণনা অনুসরণ করে নিউইয়র্কস্থ স্থায়ী মিশনেও জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার উদ্বোধন করা হয়।

এছাড়া, অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এরপর প্রদর্শিত হয় জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা সংক্রান্ত একটি ভিডিওচিত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন