বিজ্ঞাপন

দেশজুড়ে শহিদ মিনার পরিষ্কার করবে ১০০০ শিক্ষার্থী

January 12, 2020 | 8:16 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘আমাদের মিনার আমরাই রাখব পরিষ্কার, ভাষার মর্যাদাকে রাখব অক্ষুণ, আমাদেরই অঙ্গীকার’— এমন শপথে দেশজুড়ে শহিদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কর্মসূচি হাতে নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশন (পিটিএ)। সোমবার (১৩ জানুয়ারি) দুপুর ২টায় দেশব্যাপী পিটিএ’র অন্তর্ভুক্ত সারাদেশের শিশু ও যুব সংগঠনগুলো এই কর্মসূচিতে অংশ নেবে।

বিজ্ঞাপন

শিল্পকলা একাডেমি ও পিটিএ সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরসহ সারদেশে প্রায় একহাজার শিশু শহিদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করার এই কর্মসূচিতে অংশ নেবে। ঢাকায় কেন্দ্রীয় শহিদ মিনারে বিকেল ৩টায় কার্যক্রম শুরু করবে তারা। আর পিটিএ’র অন্তর্ভুক্ত শিশু ও যুব সংগঠনগুলোর সদস্যরা নিজ নিজ এলাকায় পালন করবেন কর্মসূচি।

পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক সংস্কৃতি ব্যক্তিত্ব লিয়াকত আলী লাকীর পরিকল্পনায় অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের শিশু-কিশোর ও তরুণরা আলাদা আলাদভাবে শহিদ মিনারের মূল বেদীসহ চারপাশ পরিষ্কার করবে।

বিজ্ঞাপন

পরিষ্কার-পরিচ্ছন্নতা শেষে শিশু-কিশোর ও যুব বন্ধুদের অংশগ্রহণে প্রথমে ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো এবং ১ মিনিট নীরবতা পালন করা হবে।

সারাবাংলা/এএসজি/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন