বিজ্ঞাপন

নিরাপত্তা বল‌য়ে শহীদ মিনার

February 21, 2018 | 11:04 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য মঙ্গলবার রা‌ত থেকে শহীদ মিনার এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‌দো‌য়েল চত্বর, ঢাকা মে‌ডি‌কেল, পলাশীর মোড়, জগন্নাথ হ‌লের পিছ‌নের গেট সংলগ্ন মোড়, টি‌এস‌সিতে পু‌লিশের ব্যা‌রি‌কেড র‌য়ে‌ছে। দো‌য়েল চত্ত্বর মোড় ও ঢাকা মে‌ডি‌কেল ক‌লে‌জের সাম‌নে পু‌লি‌শের এক‌টি ক‌রে স‌জোয়া যান ও জলকামান রাখা র‌য়ে‌ছে।

দর্শনার্থীরা পুরনো হাইকোর্টের সামনের রাস্তা দিয়ে দোয়েল ক্রসিং, বাংলা একাডেমি, টিএসসি মোড়, উপাচার্য ভবনের পাশ দিয়ে শহীদ মিনা‌রে প্রবেশ কর‌ছেন। সকল দর্শনার্থী‌কেই পু‌লিশ তল্লা‌শি করে ভেত‌রে প্রবেশের অনুমতি দিচ্ছে। দর্শনার্থীদের আর্চওয়ে হয়ে প্রবেশ কর‌তে হ‌চ্ছে।

বিজ্ঞাপন

এদিকে, টিএসসি মোড় থেকে জগন্নাথ হলের পূর্ব পাশের রাস্তা ও মেডিকেল কলেজে যাওয়ার রাস্তা বন্ধ রাখা হ‌য়ে‌ছে। শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর ঢাকা মে‌ডি‌কে‌লের সাম‌নের রাস্তা দি‌য়ে বের হ‌তে ‌দি‌চ্ছে পু‌লিশ।

থানা পুলি‌শের পাশাপা‌শি ফায়ার সা‌র্ভিস অ্যান্ড সি‌ভি‌ল ডি‌ফেন্স, ডিএম‌পির বোম্ব ডিস‌পোজাল ইউ‌নিট, র‌্যাবের বোম্ব ডিস‌পোজাল ইউ‌নিট, ডগ স্কোয়াড, স্পেশাল স্ট্রাই‌কিং ফোর্স শহীদ মিনা‌রের পা‌শে প্রস্তুত থাক‌তে দেখা গে‌ছে। ওয়াচ টাওয়ার ও সি‌সি‌টি‌ভি ক্যা‌মেরার মাধ্যমে পু‌রো এলাকা ম‌নিট‌রিং কর‌ছে র‌্যাব-পু‌লিশ।

বিজ্ঞাপন

শহীদ মিনা‌রে নিরাপত্তার দা‌য়িত্বরত শাহবাগ থানার উপ-প‌রিদর্শক (এসআই) মোহাম্মদ শাহজাহান সারাবাংলা‌কে জানান, পুলিশের এই টিম প্রভাত ফে‌রির সময় দা‌য়ি‌ত্বে এসেছে। এর আগে রা‌তে যারা দা‌য়িত্ব পালন ক‌রে‌ছেন তারা বিশ্রাম গেছে।

তি‌নি আরও ব‌লেন, নিরাপত্তা নি‌শ্চিত করাই আমা‌দের দা‌য়িত্ব। মানুষ শহীদ মিনা‌রে এ‌সে নি‌র্বি‌ঘ্নে শ্রদ্ধা জানা‌বে, এটাই আমা‌দের প্রত্যাশা।

সারাবাংলা/এসআর/এমএইচ

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন