বিজ্ঞাপন

একটি গোলের জন্য খেলতে হলো ৭৩০ মিনিট

February 21, 2018 | 11:45 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সচরাচর দুই দলের দেখা হয় না। চ্যাম্পিয়ন্স লিগে এই একটা দলের বিপক্ষেই বার্সার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি হারিয়ে যান, নিজের ছায়া হয়েই থাকেন। ইংলিশ জায়ান্ট চেলসির বিপক্ষে অবশেষে গোল খরা কাটিয়েছেন মেসি। মুখোমুখি দেখার নবম ম্যাচে এসে অচলায়তন ভেঙেছেন মেসি। চেলসির বিপক্ষে নবমবারের দেখায় প্রথম গোলের দেখা পেয়েছেন পাঁচবারের বর্ষসেরা এই তারকা। পিছিয়ে পড়লেও মেসির গোল খরা কাটানোর ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছে বার্সা।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ৬২তম মিনিটে স্বাগতিক চেলসিকে লিড পাইয়ে দেন ব্রাজিল তারকা উইলিয়ান। আর ম্যাচের ৭৫ মিনিটে গোলের দেখা পান মেসি।

তার আগে চেলসির বিপক্ষে ৬৫৫ মিনিট খেললেও গোলের দেখা পাননি বার্সার সেরা অস্ত্র মেসি। অন্য কোনো দলের বিপক্ষে এমন রেকর্ড ছিল না আর্জেন্টাইন আইকনের। ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরে এটা মেসির চতুর্থ ও সব মিলিয়ে ৯৮তম গোল।

বিজ্ঞাপন

৭৫তম মিনিটে ডি-বক্সের মধ্যে বাঁ-দিক থেকে আন্দ্রেস ইনিয়েস্তার পাস ফাঁকায় পেয়ে নিচু শটে চেলসির গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। পাঁচ ম্যাচ পর গোল পান তিনি। পেয়ে যান চেলসির বিপক্ষে অধরা সেই সাফল্য। চেলসির বিপক্ষে প্রথম গোলটি পেতে তাই মেসিকে খেলতে হয়েছে ৭৩০ মিনিট। স্বাভাবিকভাবে গোলটি করার পর মেসির উদযাপন ছিল দেখার মতো।

বার্সা-চেলসি ম্যাচের সংক্ষিপ্ত ভিডিও:

এর আগের আট ম্যাচে ৬৫৫ মিনিট খেলেছিলেন। গোলবারে ২৯টি শটও নিয়েছিলেন। কিন্তু তার কোনোটিই জালের নাগাল পায়নি। সবশেষ ২০১২ সালে সেমিফাইনালে নিশ্চিত গোলের সুযোগ পেয়েও পেনাল্টি থেকে গোল করতে পারেননি মেসি। ছয় বছর পর আবারো চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষ হিসেবে পেয়ে আলোচনায় ছিল মেসির গোল না পাওয়ার বেদনা। সেবার পেনাল্টি থেকে গোল করতে না পারায় কেঁদেছিলেন মেসি।

বিজ্ঞাপন

এবার অপেক্ষার পালা ঘুঁচিয়েছেন আর্জেন্টাইন এই তারকা। চেলসি-ধাঁধা মেলাতে পেরেছেন মেসি। ১২ বছরে নবম ম্যাচে এসে ৩০ নম্বর শটে চেলসি-গেরোটা কেটেছে বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

মেসির এই গোল কেবল তাকে আর ভক্তদের নয়, স্বস্তি এনে দিয়েছে পুরো কাতালানদের। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে ১৪ মার্চ ন্যু ক্যাম্পে ফিরতি লেগ খেলতে নামবে বার্সা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন