বিজ্ঞাপন

নাগরিক সুবিধা নিশ্চিতে কাস্তে মার্কায় ভোট চাইলেন সাজেদুল

January 15, 2020 | 4:05 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা শহরের গরিব ও মধ্যবিত্তদের নাগরিক সুবিধা নিশ্চির করার জন্য কাস্তে মার্কায় ভোট চেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত মেয়র প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক (রুবেল)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানীর কাজীপাড়া বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত এক পথসভায় তিনি এ কথা বলেন।

ডা. আহাম্মদ সাজেদুল হক বলেন, দুই কোটি মানুষের ঢাকা শহরে বিত্তবানদের জন্য সকল সুযোগ-সুবিধা বিদ্যমান। কিন্তু ঢাকার ৯৫ শতাংশ জনগোষ্ঠী হল গরিব-মধ্যবিত্ত। তাদের জন্য ঢাকা শহরে বসবাস দুঃসহ হয়ে পড়েছে। যানজট, জলাবদ্ধতা, দুর্বল পয়নিষ্কাশন, মশা, ভাঙ্গা রাস্তা, অপরিকল্পিত গণপরিবহন, অপর্যাপ্ত খেলাধুলা, বিনোদন সব মিলিয়ে এক বিপর্যস্থ পরিস্থিতি। প্রতিবছর সিটি কর্পোরেশনের বাজেট বাড়ছে। কিন্তু জনগণের সেবার মান কমছে। বস্তি উন্নয়ন, কবরস্থান উন্নয়নে প্রতিবছর বাজেট আসে। কিন্তু সেই টাকা অনেকাংশে খরচ হয় না।

নির্বাচিত হলে ঢাকার প্রকৃত নাগরিকদের নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে বলে জানান ডা. আহাম্মদ সাজেদুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচনের দিন যত এগিয়ে আসছে পরিস্থিতি ততই নাজুক হচ্ছে। আচরণ বিধি লঙ্ঘনের প্রতিযোগিতায় নির্বিকার নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন বলছে লিখিত অভিযোগ পেলে ওনারা দেখবেন। মনে হয় ওনাদের চোখ দিয়ে দেখার বা কান দিয়ে শোনার ক্ষমতা কোথাও বাধা পড়েছে। প্রতিদিন বিভিন্ন এলাকায় প্রকাশ্যে আওয়ামীলীগ-বিএনপির প্রার্থীরা নির্বাচনী মিছিল করছেন, সকাল থেকে মাইক প্রচার শুরু করছেন, রঙিন পোস্টার দেয়ালে সাঁটাচ্ছেন, কোথাও বা সংঘর্ষে লিপ্ত হচ্ছেন। পত্রিকায়, মিডিয়ায় সেসব খবর বের হচ্ছে। ঢাকার ভোটাররাও তা চাক্ষুষ করছেন। অথচ নির্বাচন কমিশনের মোবাইল কোর্ট সেগুলো দেখেন না।

তিনি আরও বলেন, আমরা ভোটারদের কাছে গিয়ে কথা বলছি, গণসংযোগ করছি। তাদের মধ্যে নির্বিঘ্নে ভোট দিতে পারা নিয়ে সংশয় রয়েছে। এ সংশয় দূর করার জন্য কমিশনকেই পদক্ষেপ নিতে হবে। যদিও সাধারণ ভোটররা সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে ভোট দিতে উন্মুখ হয়ে রয়েছে। তাঁরা বড় দুই দলের বিকল্প চায়। সিপিবি হচ্ছে সেই বিকল্প শক্তি।

এদিন রাজধানীর সেনপাড়া ১ নম্বর বিল্ডিং, মিরপুর ১০ নম্বর, সেনপাড়া আমতলা বাজার, মসজিদ মোড়, পূর্ব কাজিপাড়া, ভিশন মোড়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন ডা. আহাম্মদ সাজেদুল হক। এরপর দুপুর ৩টায় প্রথমে কাজিপাড়া বাসস্ট্যান্ড ও শেওড়াপাড়ায় পথসভা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক কমরেড সাজ্জাদ জহির চন্দন, কেন্দ্রীয় নেতা ডা. ফজলুর রহমান, আসলাম খান, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, সিপিবির কাফরুল থানার নেতা আলী কাউসার মামুন, আসাদুজ্জামান আজিম, গৌতম রায়সহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম সারাবাংলাকে বলেন, বুধবার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় পল্লবী পূরবী সিনেমা হলের সামনে থেকে ডা. আহাম্মদ সাজেদুল হকের প্রচারণা শুরু হবে। এছাড়াও মিরপুর সাড়ে ১১, ১২ নম্বর সেকশন পর্যন্ত পথসভা অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসবি/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন