বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি ও ৩ আসনে উপনির্বাচন নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

January 15, 2020 | 2:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের প্রস্তুতি ও গাইবান্ধা-৩, ঢাকা-১০, বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামি ২১ জানুয়ারি, মঙ্গলবার বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

ওইদিন বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সভাপতিত্বে তার কক্ষে নির্বাচন কমিশনের ৫৮তম সভা অনুষ্ঠিত হবে।

ইসি সূত্রে জানা গেছে, সভার আলোচ্য সূচিতে রয়েছে- গণপ্রতিনিধিত্ব আইন, ২০২০-এর খসড়া বিল অনুমোদন, জাতীয় সংসদের ৩১ (গাইবান্ধা-৩), ১৮৩ (ঢাকা-১০) ও ৯৮ (বাগেরহাট-৪) নির্বাচনি এলাকার শূন্য আসনে নির্বাচন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি, ২০১৯-এর খসড়া প্রকাশের তারিখ নির্ধারণ, সংশোধনকারী কর্তৃপক্ষ নিয়োগ, খসড়ার ওপর দাবি বা আপত্তি গ্রহণ, নিষ্পত্তি, সন্নিবেশকরণ এবং চূড়ান্ত প্রকাশনার তারিখ নির্ধারণসহ বিভিন্ন বিষয়।

ইসি সূত্র আরও জানায়, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই বলে আগেই ইসিকে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই মুহূর্তে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির পর চট্রগ্রাম সিটিতে ভোটের জন্য প্রস্তুতি নিচ্ছে কমিশন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হয়। নির্বাচনের পর চট্টগ্রাম সিটিতে প্রথম সভা হয় একই বছরের ৬ আগস্ট। চট্টগ্রাম সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের জুলাইয়ে।

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন