বিজ্ঞাপন

বরিশালের সিটি মেয়রের নামে আইডি খুলে চাঁদাবাজি, আটক ২

January 15, 2020 | 9:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লার নামে ফেক আইডি খুলে চাঁদাবাজি করায় এক নারীসহ দুইজনকে আটক করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় ই-মেইল বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব-৮ বরিশাল সদর দফতর।

আটক আশিকুর রহমান বেল্লাল (২৫) বরগুনা জেলার আমতলী থানার মৃধাবাড়ী ওয়াদা সড়ক এলাকার বাসিন্দা মো. আলম মৃধার ছেলে। অপরজন জান্নাতুন তহুরা (৩৫) বরিশাল নগরীর আমানতগঞ্জ সিরাজুল ইসলাম মানিক সড়ক এলাকার বাসিন্দা মো. জামাল হোসেন খানের স্ত্রী। বুধবার সকালে বরগুনা জেলার আমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করে র‌্যাব।

র‌্যাব জানায়, আটক আশিকুর রহমান বেল্লাল দীর্ঘদিন ধরে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম এবং হুবহু সাদিক আব্দুল্লাহর ফেসবুক আইডির মতো ফেসবুক আইডি খুলে ব্যবহার করছিল। ওই আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে এবং পরবর্তীতে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছিল।

বিজ্ঞাপন

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল আশিকুর রহমান বেল্লালকে বরগুনার আমতলী গ্রেফতার করে। পরবর্তীতে একটি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে তার সহযোগী জান্নাতুন তহুরাকে বরিশালের কাউনিয়া থেকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুজনেই অপরাধ স্বীকার করেছে। তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেকের কাছ থেকে বিকাশ, রকেট ও ব্যাংক একাউন্ট এর মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এমনকি চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি এবং নানাভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল ও সিম কার্ড উদ্ধার করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন