বিজ্ঞাপন

আগে থেকে হেরে যাওয়ার পক্ষে নই: মির্জা ফখরুল

January 17, 2020 | 1:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর দুই সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি আগে থেকে কখনোই নির্বাচনে হেরে যাওয়ার পক্ষে নই। আমরা যদি জনগণকে আমাদের সঙ্গে নিতে পারি, তাহলে অবশ্যই নির্বাচনে জয়ী হতে পারব।

শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএম’র ব্যবহার: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ঢাকা সিটি নির্বাচনে আমাদের পক্ষে অনেক মানুষ মিছিলে অংশ নিচ্ছেন। তাদের ধরে রেখে এই সরকারের বিরুদ্ধে আন্দোলনে যেতে হবে। আমরা অবশ্যই নির্বাচনে জিতব। এত মানুষের ভালোবাসা কখনো ব্যর্থ হয়ে যেতে পারে না।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, নির্বাচনে অংশগ্রহণ করাটাও এক ধরনের আন্দোলন। এই যে সরকারের সমালোচনা করছি, সেটাও আন্দোলন। আমরা প্রতি মুহূর্তে আন্দোলনের ভেতর দিয়ে যাচ্ছি। ধ্বংস-প্রলয় নয়, দেশের ভেতরে আমরা একটি গণতান্ত্রিক আন্দোলন সূচনার চেষ্টা করছি।

সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। এভাবে গোটা দেশকেই স্থবির করে দেওয়া হয়েছে। এটা তারা সুপরিকল্পিতভাবে করেছে যেন জনগণ তাদের দাস হয়ে থাকে। সুতরাং নির্বাচনের সংকটকে বড় করে দেখলে চলবে না। সবার আগে দেশ রক্ষা করতে হবে।

আওয়ামী লীগ সরকারকে দানব আখ্যা দিয়ে ফখরুল বলেন, জনগণকে সঙ্গে নিয়েই এই দানবকে পরাজিত করতে হবে। মানুষকে রাস্তায় নামতে হবে। এটি করা না গেলে এই দানব সবকিছু নষ্ট করে ফেলবে।

বিজ্ঞাপন

বিএনপিকে উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে উল্লেখ করে দলটির মহাসচিব বলেন, আমাদের নিজস্ব চরিত্র আছে। আমাদের দল বিএনপি লিবারেল ডেমোক্রেটিক পলিটিক্যাল পার্টি। এই চরিত্র আমাদেরকে ধরে রাখতে হবে। বিশ্ব রাজনীতির যে পরিবর্তন হয়েছে, সেগুলোকে সামনে রেখে আমাদের এগিয়ে যেতে হবে। হঠকারী সিদ্ধান্ত নিয়ে সামনে আগানো যাবে না।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন