বিজ্ঞাপন

রিহাম থাকা অবস্থাতেই বুশরার সঙ্গে গোপন মেলামেশা ছিল ইমরানের!

February 21, 2018 | 3:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্রিকেটের সঙ্গে এখন আর তার কোনো সম্পর্ক নেই। তারপরও তার বিয়ে নিয়ে তোলপাড় ক্রিকেট বিশ্ব। পাকিস্তান ক্রিকেটের স্বর্ণযুগে দেশটির ‘প্লেবয়’ খ্যাত সাবেক তারকা ইমরান খান তৃতীয়বারের মতো বিয়ের পর্ব সেরেছেন। গত জানুয়ারি থেকেই বিয়ের গুঞ্জন রটলেও, গুঞ্জনকে বিয়েতে রূপ দিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। ইমরানের তৃতীয় স্ত্রীর নাম বুশরা মানেকা, যিনি ইমরানের আধ্যাত্মিক ধর্মগুরু হিসেবেই পরিচিত। অনেকেই বুশরাকে ডেকে থাকেন ‘বুশরা বিবি’ বা ‘পিংকি পীর’ হিসেবে।

এদিকে, ইমরানের দ্বিতীয় স্ত্রী ৪৪ বছর বয়সী রিহাম খান জোর দিয়েই জানালেন, গত জানুয়ারিতেই ইমরান তৃতীয় বিয়ে করেছেন। এমনকি ইমরানের ঘরে থাকা অবস্থাতেই বুশরার সঙ্গে গোপন মেলামেশা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক-এমনটি জানিয়েছেন রিহাম খান।

বুশরা মানেকা পাকিস্তানের পাকপাত্তান এলাকার একটি পীর পরিবারের মেয়ে। পাকিস্তানের অন্যতম বিরোধী রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের প্রধান ৬৫ বছর বয়সী ইমরান খানের তৃতীয় স্ত্রী বুশরার বয়স চল্লিশের ঘরে। বুশরার আগের স্বামীর নাম খাওয়ার ফরিদ মানেকা। তিনি একজন সিনিয়র কাস্টমস অফিসার ছিলেন। তাদের ঘরে পাঁচ সন্তান রয়েছে। সম্প্রতি বুশরার সঙ্গে মানেকার বিচ্ছেদ হওয়ার পর তৃতীয় স্ত্রী হিসেবে তাকে ঘরে আনেন ইমরান।

বিজ্ঞাপন

ইমরান খানের প্রথম স্ত্রীর নাম জেমাইমমা গোল্ডস্মিথ। ব্রিটিশ পরিবারের জেমাইমার সঙ্গে ১৯৯৫ সালে বিয়ে হয় ইমরান খানের। ২০০৪ সালের ২২ জুন তাদের বিচ্ছেদ হলে ২০১৫ সালে দ্বিতীয় বিয়ে করেন ইমরান। দ্বিতীয় স্ত্রী হিসেবে রিহাম খানকে ঘরে তুললেও সেই সম্পর্ক টিকেছে মাত্র ১০ মাস। ২০১৫’র ৬ জানুয়ারি বিয়ে হলেও বিবাহ বিচ্ছেদ হয় সে বছরের ৩০ অক্টোবর। তার আগে ১৯৯৩ সালে ব্রিটিশ নাগরিক ইজাজ রেহমানের সঙ্গে বিয়ে হয় লিবিয়ায় জন্ম নেওয়া রিহামের। ২০০৫ সালে ব্রিটিশ পাকিস্তানি সাংবাদিক, ফ্লিম প্রডিউসারের কাজ করা রিহামের সেই বিয়ে ভেঙে যায়।

রিহাম খান জানিয়েছেন, ‘আমি জানি আমার প্রাক্তন স্বামী ইমরান খান ২০১৮ সালের ১ জানুয়ারি বুশরা পীরকে বিয়ে করেছেন। প্রায় দুই মাস পর তিনি এটা সংবাদমাধ্যমের সামনে এনেছেন। ইমরান খানকে বিশ্বাস করবেন না। ঠিক এভাবেই আমাদের বিয়ের দুই মাস পর তিনি বিয়ের কথা সংবাদমাধ্যমের সামনে এনেছিলেন। আমি মাত্রই পাকিস্তান থেকে ফিরে এসেছি। কারণ, সেখানে আমাকে হত্যার হুমকি দিয়ে কে বা কারা মুঠোফোনে বার্তা পাঠাচ্ছিল। অথচ একটি বই লেখার জন্য আমি সেখানে অবস্থান করছিলাম।’

টিভি উপস্থাপিকা তিন সন্তানের মা রিহাম আরও জানান, ‘আমি গত তিন বছর ধরে বুশরাকে চিনি। গত তিন বছর ধরেই ইমরান খান বুশরার সঙ্গে গোপন সম্পর্ক রেখেছিলেন। আমি ইমরানের ঘরে থাকা অবস্থাতেও এই সম্পর্ক ছিল। আমি জানতাম বুশরা একজন পীর পরিবারের মেয়ে আর ইমরান ছিলেন তার মুরীদ। এটা নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। শুধু বলতে চাই তারা আরও আগেই নিজেদের মধ্যে বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছিলেন।’

বিজ্ঞাপন

সম্প্রতি পাকিস্তানের দল তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই) এর মুখপাত্র ফাওয়াদ চৌধুরী ইমরান খানের এই বিয়ের খবর নিশ্চিত করেন, ‘লাহোরে বুশরার ভাইয়ের বাসায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ বিয়ে হয়।’ পিটিআইয়ের আরেক নেতা ইনামুল হক জানান, কনের মা, ভাইবোন ও বন্ধুরা বিয়ের অনুষ্ঠানে ছিলেন। তবে ইমরানের বোনেরা ছিলেন না। বিয়ে পড়ান মুফতি সাঈদ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন