বিজ্ঞাপন

অপরাজিত চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

February 21, 2018 | 3:46 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে উঠেছিল কিউই-অজিরা। ইংলিশদের বিদায় করে অকল্যান্ডের ফাইনালে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিক নিউজিল্যান্ডকে ফাইনালে ডাকওয়ার্থ লুইস মেথডে ১৯ রানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে অজিরা, পাশাপাশি অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন হলো তারা।

আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৫০ রান। বারবার বৃষ্টিতে ভিজে ব্যাট করতে হয় অস্ট্রেলিয়াকে। ১৪.৪ ওভারে অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে তোলে ১২১ রান। এরপর বৃষ্টি নামলে আর বল মাঠে গড়ায়নি। ডিএল মেথডে ম্যাচ জিতে নেয় অজিরা।

নিউজিল্যান্ডের ওপেনার মারটিন গাপটিল ১৫ বলে ২১ আর কলিন মুনরো ১৪ বলে ২৯ রান করেন। কেন উইলিয়ামসন, মার্ক চ্যাপম্যান দুই অঙ্কের দেখা পাননি। রস টেইলর ৩৮ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। কলিন ডি গ্রান্ডহোম ১০ রান করে বিদায় নেন। শেষ দিকে ইশ সোধি করেন ১৩ রান।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার ৪ ওভারে ২৭ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। কেন রিচার্ডসন, আন্ড্রু টাই দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান বিল্লি স্টানলেক এবং মার্কান স্টইনিস।

১৫১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বৃষ্টির কারণে কয়েক দফায় মাঠ থেকে উঠে যেতে হয় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। অজি ওপেনার ও দলপতি ডেভিড ওয়ার্নার ২৩ বলে ২৫ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার আর্কি শর্ট ৩০ বলে ছয়টি চার আর তিনটি ছক্কায় করেন ৫০ রান। অ্যাস্টন অ্যাগার তিন নম্বরে ব্যাট হাতে নেমে ২ রান করেই ফেরেন।

গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে এক ছক্কায় ২০ রান এবং অ্যারন ফিঞ্চ ১৩ বলে এক ছক্কায় ১৮ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

টানা চার ম্যাচ জেতার পর ফাইনালেও জয় পায় অস্ট্রেলিয়া। এর আগে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে সিডনির বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। হোবার্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারায় অজিরা। মেলবোর্নে নিজেদের তৃতীয় ম্যাচে ইংলিশদের ৭ উইকেটে উড়িয়ে দেয় ক্যাঙ্গারুরা। আর নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েলিংটনে নিউজিল্যান্ডকে ১২ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন