বিজ্ঞাপন

নেইমারের অন্য খেলায় যাওয়া উচিৎ, যদি…

February 21, 2018 | 5:26 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গোল বার্সেলোনাতে থাকতেও করতেন নেইমার। তবে তাকে ঘিরে সাজানো হতো না রণকৌশল। বার্সায় দলের অন্যতম খেলোয়াড় ছিলেন না ব্রাজিল তারকা। সেখানে আক্রমণভাগ সাজানো হয় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে ঘিরে। হয়তো নেইমারই হতে চেয়েছেন দলের মূল খেলোয়াড়! কথিত আছে মেসির ছায়া থেকে বের হয়ে বিশ্বসেরা ফুটবলার হতেই নেইমার পিএসজিতে যোগ দিয়েছেন, ছিল কাড়িকাড়ি অর্থের লোভ।

বার্সায় ১১ নম্বর জার্সি পরে খেললেও পিএসজিতে নেইমার খেলছেন ১০ নম্বর জার্সিতে। ১০ নম্বর জার্সিটা বার্সায় অনেকদিন ধরেই মেসির দখলে। মেসিকে ছাড়িয়ে যাওয়া কিংবা মেসির ছায়া থেকে বের হওয়া কিংবা বর্ষসেরা ফুটবলার হওয়ার আকাঙ্ক্ষাই নেইমারের স্প্যানিশ ক্লাব ছেড়ে প্যারিসের ক্লাবে যোগ দেওয়ার মূল কারণ বলে মনে করেন অনেকে।

২২২ মিলিয়ন ইউরো রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দেয়া নেইমার ফ্রান্সের ক্লাবটির হয়ে প্রথম মৌসুমেই দারুণ শুরু করেছেন। সব ধরনের প্রতিযোগিতায় ২৯ ম্যাচে ২৮ গোল করেছেন। লিগের ১৯ ম্যাচে করেছেন ১৯ গোল। মেসি চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৩৮ ম্যাচে ২৮ গোল। আর লিগের ২৪ ম্যাচে করেছেন ২০ গোল।

বিজ্ঞাপন

তারপরও নেইমারের খেলা মনে ধরেনি বেলজিয়ামের সহকারী কোচ ফ্রান্স জাতীয় দলের লিজেন্ড থিয়েরি অঁরির। মোনাকো, জুভেন্টাস, আর্সেনাল ঘুরে বার্সায় খেলা এই কিংবদন্তি জানালেন, ‘আমি মেসি-নেইমারের তুলনায় যেতে ইচ্ছুক নই। আমি জানি না কেন নেইমার মেসির ছায়া থেকে বের হতে চেয়েছে। কিন্তু এটাই সত্যি প্রতিটা খেলোয়াড় মেসির ছায়াতেই বেড়ে ওঠে। নেইমার যদি এখনই মেসির ছায়া থেকে বের হওয়ার ইচ্ছে পোষণ করে, তাহলে বলবো ওর ফুটবল ছেড়ে অন্য কোনো খেলায় মনোযোগ দেওয়া উচিৎ।’

ন্যু ক্যাম্পে চার বছরের ক্যারিয়ারে দারুণ সফল ছিলেন ২৬ বছর বয়সী নেইমার। বার্সার জার্সিতে ১৮৬ ম্যাচ খেলে করেছেন ১০৫ গোল। কাতালান ক্লাবটির হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রের শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, একটি সুপারকোপা ডি এসপানার শিরোপা আর একটি ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিলেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন