বিজ্ঞাপন

তারকাহীন রিয়াল নেমেছিল প্রতিশোধের ম্যাচে

February 22, 2018 | 11:30 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় মোটেই স্বস্তিতে ছিল না রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরু থেকেই ধুঁকতে হয়েছে রোনালদো-বেল-বেনজেমাদের। সবশেষ ম্যাচে লিগ টেবিলের ১৩তম স্থানে থাকা লেগানেসকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

টানা তৃতীয় জয় তুলে নিয়েছে রিয়াল। তবে, এই ম্যাচে ছিল না রিয়ালের সেরা তারকারা। চোটের কারণে ছিলেন না মিডফিল্ডার টনি ক্রুস, লুকা মদ্রিচ, ছিলেন না ডিফেন্ডার মার্সেলো। দলের প্রাণভোমরা রোনালদো আর দলের এক নম্বর গোলরক্ষক কেইলর নাভাসও ছিলেন বিশ্রামে। আর তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেলকেও বেঞ্চে রেখে একাদশ সাজান জিদান।

গত জানুয়ারিতে এই লেগানেসের কাছে হেরেই কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছিল জিনেদিন জিদানের দল। তাই এটা ছিল অনেকটা প্রতিশোধের ম্যাচ।

বিজ্ঞাপন

নিজেদের মাঠে খেলতে নামা লেগানেসের কাছে ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়ে রিয়াল। উনাই বুসতিনসার গোলে ১-০তে লিড নেয় স্বাগতিকরা। তবে, সমতায় ফিরতে সময় লাগেনি সফরকারী রিয়ালের। লুকাস ভাজকুয়েজ রিয়ালকে সমতায় ফেরান (১-১)। ২৯ মিনিটের মাথায় লিড নেয় রিয়াল। ক্যাসেমিরোর গোলে রিয়াল এগিয়ে যায় ২-১ গোলে।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৯০ মিনিটের মাথায় সার্জিও রামোস দলকে আরও এগিয়ে নেন (৩-১)। পেনাল্টি থেকে গোল করেন রিয়াল দলপতি।

এই ম্যাচে জিতে টেবিলের তিনে চলে এলো রিয়াল। ২৪ ম্যাচে রিয়ালের জয় ১৪টিতে। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে জিদান শিষ্যরা। সর্বোচ্চ ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেতিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৪৬।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন