বিজ্ঞাপন

২২ মার্চ থেকে উন্নয়নশীল দেশ বাংলাদেশ, সপ্তাহব্যাপী উৎসব

February 22, 2018 | 1:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আগামী ২২ মার্চ তারিখে স্বল্প-উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে বাংলাদেশ। সে উপলক্ষে সপ্তাহব্যাপী আনন্দ উৎসব কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান এ কথা। এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় ২২ শে মার্চ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আড়ম্বরপূর্ণ সংবর্ধনা দেওয়া হবে। সে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

বিজ্ঞাপন

মার্চের ২২ তারিখ ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে আনন্দ র‍্যালিসহ সারাদেশে আনন্দ উৎসব করা হবে। এ সাফল্যে জনগণকে সম্পৃক্ত করতে আগামী ২২-২৯ মার্চ ‘সেবা সপ্তাহ’ ঘোষণা করা হয়েছে। এ সপ্তাহ উপলক্ষে প্রত্যেক মন্ত্রণালয় পৃথক কর্মসূচি পালন করবে বলে জানান মন্ত্রী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় কীভাবে এ সপ্তাহ পালন করবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একজন অতিরিক্ত সচিবকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। কামাল বলেন, আমাদের আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত প্রতিটি বাহিনীর সক্ষমতা বেড়েছে। উন্নয়নশীল দেশে যাওয়ার জন্য যেসব সূচক দরকার প্রতিটিই এখন আমাদের আইনশৃঙ্খলা বাহিনীগুলোর রয়েছে।

বিজ্ঞাপন

খালেদা জিয়া জেলে- এ নিয়ে বিএনপি আন্দোলন মুখর আছে; এটি এ সেবা সপ্তাহে বিশৃঙ্খলার কারণ হবে কি-না এ প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, এদেশের জনগণ বিশৃঙ্খলা পছন্দ করে না। মারামারি কাটাকাটি এগুলা এ দেশের মানুষ ঠেকিয়ে দিচ্ছে। ফলে বিশৃঙ্খলার প্রশ্নই উঠে না।

সারাবাংলা/এমএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন