বিজ্ঞাপন

মাশরাফি-বিজয়ে আবাহনীর পাঁচে পাঁচ

February 22, 2018 | 4:42 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলমান ডিপিএলের পঞ্চম রাউন্ডে জয় পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আবাহনী। শেখ জামালকে ৪৭ রানে হারিয়ে টানা পাঁচ ম্যাচ জিতে মাশরাফি-নাসির-মিরাজ-সৈকত-বিজয়-মিঠুনদের নিয়ে সাজানো আবাহনীর পয়েন্ট বেড়ে দাঁড়ালো সর্বোচ্চ ১০। সেঞ্চুরি পান আবাহনীর এনামুল হক বিজয়, শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহান ৮৩ রান করেন। তবে, সব ছাপিয়ে আলোচিত মাশরাফির ৫ উইকেট।

বিকেএসপির চার নম্বর মাঠে আগে ব্যাট করা আবাহনী নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৭০ রান। জবাবে, ৪৫.৩ ওভারে শেখ জামালের ইনিংস থামে ২২৩ রানে।

আবাহনীর ওপেনার এনামুল হক বিজয় ধারাবাহিকতা ধরে রেখে সেঞ্চুরি তুলে নেন। ১২২ বলে ৬টি চার আর ৪টি ছক্কায় করেন ১১৬ রান। চলমান আসরে নিজের প্রথম ম্যাচে খেলাঘরের বিপক্ষে ৮৬ রানে অপরাজিত ছিলেন বিজয়। পরের ইনিংসগুলো ছিল ১৭, ৪১ এবং ৭৭। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে এটি বিজয়ের অষ্টম সেঞ্চুরি।

বিজ্ঞাপন

সাইফ হাসান ৮, নাজমুল হোসেন শান্ত ১, অধিনায়ক নাসির হোসেন ১১, মোহাম্মদ মিঠুন ১৪, মাশরাফি ৬ রানে বিদায় নেন। মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ৪৯ রান। মেহেদি হাসান মিরাজ ১৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৩৪ রান। ১৫ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন সানজামুল ইসলাম।

শেখ জামালের রবিউল হক তিনটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান আবু জায়েদ রাহী, সোহাগ গাজী, ইলিয়াস সানি, যতীন সাক্সেনা। উইকেট পাননি নাজমুল হোসেন, জিয়াউর রহমান।

২৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শেখ জামালের ওপেনার সৈকত আলি ৩১ রান করে বিদায় নেন। ওপেনিংয়ে নেমে আগের ম্যাচের নায়ক জিয়াউর রহমান করেন মাত্র ১ রান। যতীন সাক্সেনা ৪৩, ইলিয়াস সানি ১৬, সোহাগ গাজী ০, তানভীর হায়দার ৫ রানে বিদায় নেন।

বিজ্ঞাপন

এরপর ইনিংসের হাল ধরেন শেখ জামালের অধিনায়ক নুরুল হাসান সোহান। ৬১ বলে ১০টি চার আর ৪টি ছক্কায় করেন ৮৩ রান। এই আসরে নিজের প্রথম ম্যাচে ৯০ রান করেছিলেন রূপগঞ্জের বিপক্ষে। তার পরের ইনিংসগুলো ছিল ৩৬, ৭৭ এবং অপরাজিত ২৮ রানের। শেষ দিকে আল ইমরান করেন ২৪ রান।

আবাহনীর মাশরাফি ৮.৩ ওভারে মাত্র ২৯ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। সানজামুল একটি, মিরাজ দুটি, সাকলাইন সজীব একটি করে উইকেট তুলে নেন। নাসির, মোসাদ্দেক সৈকত কোনো উইকেট পাননি। ম্যাচ সেরা হন মাশরাফি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন