শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

বেনাপোল বন্দরে করোনাভাইরাস সতর্কতা, বসেনি থার্মাল স্ক্যানার

জানুয়ারি ২৮, ২০২০ | ৩:১৮ অপরাহ্ণ

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল: করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কাবস্থা জারি করেছে বেনাপোল স্থলবন্দর। ভারত হয়ে যেসব মানুষ বাংলাদেশে প্রবেশ করছেন তাদের পরীক্ষা করছে স্বাস্থ্যবিভাগ। তবে এখন পর্যন্ত বন্দরে থার্মাল স্ক্যানার বসানো হয়নি।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক এই চেকপোস্টটি দিয়ে গড়ে প্রতিদিন ৭ থেকে ৮ হাজার যাত্রী যাতায়াত করেন। তাই এই পথে যেন করোনাভাইরাস আক্রান্ত কোনো ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করতে না পারেন সেজন্যই এই সতর্কতা।

শার্শা উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা অশোক কুমার সাহা জানান, চীনে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয় দেশের সকল ইমিগ্রেশন চেকপোস্টে চিঠি পাঠিয়ে সতর্কতা অবলম্বনের নির্দেশ দেয়। এর অংশ হিসেবে বেনাপোলেও সতর্কতা পালন করা হচ্ছে। এ রোগে সাধারণত  মাথাব্যাথা, ঠান্ডা, কাশি, ব্যাথা অনুভবসহ নানান ধরনের উপসর্গ দেখা দিতে পারে। যেহেতু রোগটির কোনো ওষুধ নেই তাই নিবিড় পরিচর্যার মধ্যে থাকতে হয়।

বিজ্ঞাপন

অশোক কুমার জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসা যাত্রীদের মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ আছে কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে। তবে এই পরীক্ষার জন্য থার্মাল স্ক্যানার বসানো হয়নি। এখন পর্যন্ত এই স্ক্যানার বন্দরে এসে পৌঁছেনি বলেও জানান এই কর্মকর্তা।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন