বিজ্ঞাপন

করোনাভাইরাস নিয়ে ‘সর্বোচ্চ সতর্ক’ অবস্থানে সরকার

January 28, 2020 | 9:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে এখনো করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সন্ধান না মিললেও সরকার এই ভাইরাস নিয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বিজ্ঞাপন

তিনি বলেন, দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাস আসেনি। আমি মনে করি, এই মুহূর্তে চীন থেকে কাউকে দেশে না নিয়ে এলে ভালো হয়। সেই সঙ্গে চীন ভ্রমণকে আমরা নিরুৎসাহিত করব ভাইরাস প্রতিরোধের স্বার্থেই। সরকারের তরফ থেকে আমরা সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানীর সোনারগাঁও হোটেলে কলেরা ও পুষ্টি বিষয়ক এশিয়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিন দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করেছে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআর,বি)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অপুষ্টিজনিত সমস্যার কারণে শিশুদের মধ্যে অনেক স্বাস্থ্য সমস্যা কাটানো যাচ্ছে না। সরকারি-বেসরকারি বিভিন্ন উদ্যোগের মাধ্যমে এই সমস্যা কাটানোর কাজ চলছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, কলেরা-ডায়রিয়া নিয়ন্ত্রণে আইসিডিডিআর,বি বিস্ময়কর অবদান রেখে চলছে। দেশে স্বাস্থ্যখাতের গবেষণা ওষুধ শিল্পে অগ্রগতি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্বাস্থ্য সচিব (সেবা) মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, আইসিডিডিআরবির নির্বাহী পরিচালক অধ্যাপক জন ডি ক্লেমনস।

এর আগের সম্মেলনের সভাপতি অধ্যাপক এন কে গাঙ্গুলী, সুইডেনের গোথেনবার্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জন হলমর্গ্যান, আইসিডিডিআর,বি উপনির্বাহী পরিচালক সৈয়দ মনজুরুল ইসলামও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন