বিজ্ঞাপন

ফেসবুক, হোয়াটসঅ্যাপে প্রচারণার অনুমতি পেলেন তাবিথ

January 28, 2020 | 11:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনি প্রচারণার অনুমতি পেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। আবেদনের ২৩ দিন পর তাকে এই অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

এর ফলে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, মোবাইল এসএমএস, ভাইভার ও আইভিআরসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনি প্রচারণার বৈধ অনুমতি পেলেন তাবিথ আউয়াল। ইসি সূত্র সারাবাংলাকে জানিয়েছে, গত ২৬ জানুয়ারি উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম এই অনুমতি দিয়েছেন তাবিথকে। এর আগে, ৩ জানুয়ারি এ সংক্রান্ত অনুমতি চেয়ে আবেদন করেছিলেন তাবিথ।

ইসি সূত্র জানায়, ডিএনসিসি‘র রিটার্নিং কর্মর্তকা আবুল কাসেমের সই করা অনুমতিপত্রে বলা হয়, নির্বাচনি আইন/বিধিমালা ও আচরণ বিধিমালার বিধান এবং প্রচলিত অন্যান্য আইন প্রতিপালনের শর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনি প্রচারণার অনুমতি দেওয়া হলো।

চিঠিতে আরও বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার ব্যয় মোট নির্বাচনি ব্যয়ের অন্তর্ভুক্ত করতে হবে এবং নির্বাচনি ব্যয়সীমা অতিক্রম করা যাবে না।

বিজ্ঞাপন

এর আগে, গত ৩ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অনুমতি চেয়ে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন তাবিথ আউয়াল। আবেদনে তাবিথ আউয়াল লিখেছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটারদের ইচ্ছাকে যথাযথ সম্মান জানিয়ে নির্বাচনি প্রচারণায় বর্তমান সময়ের উপযোগী এসএমএস, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ফেসবুক, ভাইভার, আইভিআর ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার সদিচ্ছা পোষণ করছি। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারের অনুমতি দিতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

তাবিথ আউয়ালের আবেদনের ২৩ দিন পর তাকে অনুমতি দেওয়া হলো।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন