বিজ্ঞাপন

নির্বাচনে ঢাকার মাঠে থাকছে ৬৫ প্লাটুন বিজিবি

January 30, 2020 | 11:17 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দুই সিটি করপোরেশনের নির্বাচনকে সামনে রেখে রাজধানীতে ৭৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। এর মধ্যে মাঠে থাকবে ৬৫ প্লাটুন, আর বাকি ১০ প্লাটুন থাকবে রিজার্ভ ফোর্স হিসেবে।

বিজ্ঞাপন

নির্বাচনের দুইদিন আগে অর্থাৎ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল থেকে নির্ধারিত স্থানে দায়িত্ব পালন করতে শুরু করেছেন বিজিবির সদস্যরা।

সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় তারা পুলিশকে সহযোগিতা করবেন।

আজ দুই সিটির সব কেন্দ্রে অনুশীলনমূলক ভোট

বিজ্ঞাপন

এই কর্মকর্তা আরও জানান, ঢাকার দুই সিটি নির্বাচনে মোট ৭৫ প্লাটুন বিজিবি মেতাতায়েন করা হলেও মাঠে কাজ করবে ৬৫ প্লাটুন। বাকি ১০ প্লাটুন বিজিবি সদস্য থাকবেন রিজার্ভ ফোর্স হিসেবে। ঢাকার প্রতি দুইটি ওয়ার্ড এর দায়িত্বে থাকবে এক প্লাটুন বিজিবি। তারা নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সব ধরনের সহযোগিতা করবেন।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ঢাকা উত্তরে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্রের ৭ হাজার ৮৫০ টি বুথে ৩০ লাখ ৯ হাজার এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০ ভোটকেন্দ্রের ৬ হাজার ৫৮৯টি বুথে ২৪ লাখ ৫২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএমএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন