বিজ্ঞাপন

হামলা কমেছে, শঙ্কা কাটেনি: তাবিথ

January 30, 2020 | 12:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচনি প্রচারণায় বাধা ও হামলার ঘটনা আগের চেয়ে কমলেও ভোটগ্রহণের দিন এজেন্টরাই কেন্দ্রে যেতে পারবে কি না, তা নিয়ে শঙ্কা কাটেনি বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

বিজ্ঞাপন

তিনি বলেন, গত কয়েক দিনে বিভিন্ন বাধা-হামলার যেসব ঘটনা, তা কমেছে। কিন্তু নির্বাচন ঘিরে আশঙ্কাটা রয়ে গেছে। নির্বাচনের বাকি আছে আর একদিন। কিন্তু শঙ্কার জায়গাটা হলো— ভোটকেন্দ্রে প্রার্থীদের এজেন্টরা যেতে পারবে কি না এবং যেতে পারলেও থাকতে পারবে কি না।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তাবিথ আউয়াল বলেন, ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) আল্টিমেটলি কিভাবে কাজ করে বা কাজ না করে, সে জায়গাটাও আমরা নির্বাচনের দিন বুঝব। কিন্তু কোনো অভিযোগ কিংবা কোনো সমস্যা বা অপ্রীতিকর কোনো ঘটনা ঘটে গেলে সেগুলো মোকাবিলায় উনারা (নির্বাচন কমিশন) প্রস্তুত কি না, সেটা নিয়ে শঙ্কা আছে। কারণ আল্টিমেটলি আগামী ৪৮ ঘণ্টা কিন্তু পুরোপুরি নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে পুরো দেশ, রাষ্ট্র ও ভোটাররা। তাই ইসিকেই এখন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা আগেও বলেছিলাম, ইতিবাচক মনোভাব নিয়ে নির্বাচনের অপেক্ষায় আছি। তাই এ বিষয়ে নির্বাচন শেষেই চূড়ান্ত মন্তব্য করতে পারব।

বিএনপির এই মেয়র প্রার্থী আরও বলেন, দেশ সংকটে আছে। আমরা সবাই বিভক্ত হয়ে গেছি। তাই জনগণের সমস্যা সমাধানে ঐক্য প্রয়োজন। মেয়রের জবাবদিহিতা নিশ্চিতে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করি। এসময় তি‌নি বি‌ভিন্ন সম‌য়ে সাংবা‌দিক‌দের ওপর হামলার নিন্দা জানান এবং সম‌বেদনা প্রকাশ ক‌রেন।

এ সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ব‌লেন, নির্বাচন নিয়ে সব শঙ্কা কেটে গেছে। আশা করি সুষ্ঠু নির্বাচন হবে। আশা করি ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার সুযোগ পাবেন। প্রার্থীরাও প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন বলে আশা করি।

বিজ্ঞাপন

এসময় জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপ‌তি ইকবাল সোবাহান চৌধুরী, কোষাদক্ষ শ্যামল দত্ত, সাবেক সভাপ‌তি শওকত মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক আবদাল আহমেদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, বাংলা‌দেশ ফেডারেল সাংবা‌দিক ইউনিয়নের সভাপ‌তি রুহুল আমিন গাজী, মহাস‌চিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবা‌দিক ইউনিয়নের সভাপতি ‌কাদের গ‌নি চৌধুরী, সাধারণ সম্পাদ মো. শ‌হিদুল ইসলাম,‌ ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক মোরসা‌লিন নোমানীসহ সাংবাদিক নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

এছাড়া বিএন‌পি চেয়ারপারসনের উপ‌দেষ্টা হা‌বিবুর রহমান হা‌বিব, বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক শামা ওবা‌য়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ত্র্যানীসহ বিএন‌পি এবং তার অঙ্গ ও সহযো‌গী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন তাবিথ আউয়ালের সঙ্গে।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন