বিজ্ঞাপন

বিসিবি’র সঙ্গে সম্পর্কের ইতি টানছেন মারিও

January 30, 2020 | 2:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ট্রেনার হিসেবে আর থাকছেন না লঙ্কান ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন। টাইগারদের সাথে সম্পর্ক ছিন্ন করে পাড়ি জমাচ্ছেন আইপিএলে। এবং এই মর্মে তিনি ইতোমধ্যেই বিসিবি বরাবর একটি চিঠিও দিয়েছেন যা অনতিবিলম্বেই কার্যকর হবে।

বিজ্ঞাপন

আইপিএলের দল সানরাইজার্স হায়দারাবাদ আসন্ন মৌসুমে বাংলাদেশ জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লা ভারায়নকে তাদের ট্রেনার হিসেবে পেতে চাইছে। এমন প্রস্তাব পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি বরাবর মারিও আবেদন করেন যে, জাতীয় দলের পাশাপাশি সেখানেও তাকে কাজের অনুমতি দেওয়া হোক।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ কোচ নিয়োগের শর্তানুযায়ী তিনি অনুমতি পাননি। এরপর দুই পক্ষের আলোচনায় পারস্পারিক সমঝোতার মাধ্যমে সিদ্ধান্ত হয় যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে তিনি আর থাকছেন না।

এর মধ্য দিয়ে বিসিবির সঙ্গে প্রায় ৬ বছরের সম্পর্কের ইতি টানছেন এই লঙ্কান ট্রেনার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি জানান, ‘মারিও আইপিএলের কোন একটি ফ্র্যাঞ্চাইজির ট্রেনার হিসেবে যোগ দিতে যাচ্ছেন। তার ক্যারিয়ারের কথা চিন্তা করে আমরা তাকে আটকাইনি। উনি আমাদের জাতীয় দলের পাশাপাশি ওই দলের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ কোচ নিয়োগের যে শর্ত তা এটাকে সমর্থন দেয় না। শর্ত অনুযায়ী জাতীয় দলের দায়িত্বে থাকা কোচ কোন দেশের ঘরোয়া ক্রিকেটে কাজ করতে পারবেন না। তার চলে যাওয়ার সিদ্ধান্তটি আমাদের দুই পক্ষের পারস্পারিক বোঝাপড়ার মাধ্যমেই হয়েছে। উনি আমাদের বরাবর একটি চিঠি দিয়েছেন।অনতিবিলম্বেই তা কার্যকর হবে।’

২০১৪ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ট্রেনার হিসেবে যোগ দিয়েছিলেন মারিও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন