বিজ্ঞাপন

সারাবাংলায় সংবাদ প্রকাশের পর লাউয়াছড়ার কাঠ পাচারকারী বহিষ্কার

January 30, 2020 | 11:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: লাউয়াছড়ার চাউতলি বিট থেকে চুরি হওয়া ৯৫ ঘনফুট গর্জন গাছের গুড়ি উদ্ধারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের হেডক্লার্ক আবু সালেহ আহমেদকে সাসপেন্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা আ ন ম আব্দুল ওয়াদুদ সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত কিরেছেন।

গত ২৬ জানুয়ারি সারাবাংলা ডটনেটে ‘লাউয়াছড়া থেকে চুরি যাওয়া গর্জন কাঠ উদ্ধার’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি, শনিবার চাউতলি বিট থেকে চুরি হওয়া ৯৫ ঘন ফুট গর্জন গাছ শ্রীমঙ্গল শহরের মৌলভীবাজার সড়কের সোনালী স’ মিলের পাশ থেকে উদ্ধার করা হয়। রোববার (২৬ জানুয়ারি) বন বিভাগের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

বন বিভাগের ডিএফও সাজ্জাদুর রহমান সারাবাংলাকে বলেন, ‘গত শনিবার (২৫ জানুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চাউতলি বিট থেকে গাছ পাচার হচ্ছে। খবর পেয়ে আমাদের লোকজনকে ঘটনাস্থলে পাঠাই, কিন্তু ততক্ষণে পাচারকারীরা গাছ নিয়ে পালিয়ে যায়। পরে এসিএফ জিএম আবু বকর সিদ্দিকের নেতৃত্বে বনবিভাগের একটি টিম তাদের পিছু নিয়ে গাছগুলো উদ্ধার করে।’

তবে ফরেস্ট গার্ড আলী আহমেদ অভিযোগ করে জানান, ‘গাছ উদ্ধার করার ঘটনায় ওয়াইল্ড লাইফ ডিভিশনের হেড ক্লার্ক আবু সালেহ তাকে হুমকি দিয়েছেন।’

তবে এ বিষয়ে ওয়াইল্ড লাইফ ডিভিশনের হেডক্লার্ক আবু সালেহ সারাবাংলাকে বলেন, ‘কাউকে হুমকি দেওয়া হয়নি। গাছগুলো আমি আরেকজনের মাধ্যমে নিলামে কিনেছি।’ তবে কাঠগুলো আইনানুগভাবে আনা হয়নি বলেও স্বীকার করে তিনি।

বিজ্ঞাপন

উক্ত ঘটনার প্রেক্ষিতেই বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের হেডক্লার্ক মোহাম্মদ আবু সালেহ আহমেদকে ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় তাকে সাসপেন্ড করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সারাবাংলা/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন