বিজ্ঞাপন

হরতাল শেষে বিএনপির নতুন কর্মসূচি

February 2, 2020 | 5:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল শেষে নতুন কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি। সিটি নির্বাচনে ‘কারচুপির’ প্রতিবাদ এবং ফলাফল বাতিলের দাবিতে আগামী মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) ঢাকা মহনগর উত্তর ও দক্ষিণে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বিজ্ঞাপন

রোববার (২ ফেব্রুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতাল শেষ হওয়ার ১ ঘণ্টা আগে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘কিছুক্ষণের মধ্যে আমাদের সকাল-সন্ধ্যা হরতাল শেষ হতে যাচ্ছে। এই হরতাল আমরা আহ্বান করেছিলাম গতকাল (শনিবার) ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনে যে প্রহসন করা হয়েছে, তামাশা করা হয়েছে তার প্রতিবাদে, নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে।’

তিনি বলেন, ‘আমরা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল, গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী পরশু ৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি ‘

বিজ্ঞাপন

তিনি জানান, সিটি করপোরেশনের নির্বাচনে ‘ভোট কারচুপি, জালিয়াতি, ত্রাস সৃষ্টি, এজেন্টদের বের করে দেওয়া, ভয়ভীতি প্রদর্শনসহ নানা ঘটনার তথ্য-প্রমাণ মঙ্গলবার সংবাদ সম্মেলন করে তুলে ধরবেন ধানের শীষের দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

হরতালের সমর্থনে ঢাকার বিভিন্ন ওয়ার্ডে নেতা-কর্মীরা ‘পিকেটিং’ করার সময় তিন থেকে চারজনকে পুলিশ গ্রেপ্তার করেছে উল্লেখ করে তাদের মুক্তির দাবি করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘স্বল্প সময়ের নোটিশে হরতাল ‘সফলভাবে পালনের জন্য’ ঢাকাবাসীকে অভিনন্দন জানাই এবং এই হরতালের খবর দেশবাসীর কাছে দ্রুততম সময়ের মধ্যে পৌঁছে দেওয়ার জন্য সকল মিডিয়াকর্মীর প্রতি দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণে ধানের শীষের দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন, এছাড়া দলের কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শামা ওবায়েদ, আজিজুল বারী হেলাল, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, হারুনুর রশীদ, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, আনোয়ার হোসেন, সুলতানা আহমেদ, আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন