বিজ্ঞাপন

এক কেন্দ্রেই সময়মতো উপস্থিত হতে পারেনি ১৭ শিক্ষার্থী

February 3, 2020 | 11:57 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ফার্মগেট এলাকার একটি কেন্দ্রেই এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেওয়া ১৭ শিক্ষার্থী সময়মতো পৌঁছাতে পারেনি।

বিজ্ঞাপন

সোমবার (৩ ফেব্রুয়ারি) এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথমদিনে তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ওই কেন্দ্রে যানজটের কারণে শিক্ষার্থীদের প্রবেশে দেরি হয়েছে বলে জানান তাদের অভিভাবকরা।

কেন্দ্রে প্রবেশে বিলম্ব করা শিক্ষার্থী সাকিব রানার মা বলেন, আমাদের বাসা মিরপুর। একঘন্টা আগে বাসা থেকে বের হয়েছি। কিন্তু তীব্র যানজটের কারণে সময়মত পৌঁছতে পারিনি। পনের মিনিট দেরি হয়েছে। আমি ভয় পেয়ে গিয়েছিলাম ছেলেটা পরীক্ষা দিতে পাররে কিনা।  শেষে খাতায় নাম লিখিয়ে তাকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়েছে।

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

পরে স্কুল কতৃপক্ষ জানান,  তাদের কেন্দ্রে ১৭জন পরীক্ষার্থী নির্ধারিত সময়ের পরে এসে উপস্থিত হন। পরে রেজিস্টার খাতায় তাদের তথ্য সংগ্রহ করে কেন্দ্রে প্রবেশ করার সুযোগ দেওয়া হয়। এরা সবাই বিলম্বের কারণ হিসেবে যানজটকে দায়ী করেছে।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী বিলম্ব করা শিক্ষার্থীদের তথ্য সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে পাঠানোর নির্দেশনা রয়েছে। শিক্ষা বোর্ড থেকে এসব শিক্ষার্থীদের তথ্য যাচাই-বাছাই করা হবে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় দেশের ৩ হাজার ৫১২টি কেন্দ্রে একযোগে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। এই পরীক্ষায় এবছর  মোট ২৮ হাজার ৮৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসব পরীক্ষায় অংশ নিচ্ছে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি বোর্ডের আওতায় এই পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী।

এবার বিদেশের আটটি কেন্দ্রে পরীক্ষা দেবে ৩৪২ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন