বিজ্ঞাপন

সড়ক ও জনপথ অধিদফতরের সাবেক নির্বাহী ও তার স্ত্রীর জামিন নাকচ

February 4, 2020 | 5:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক ও জনপথ অধিদফতরের সাবেক নির্বাহী প্রকৌশলী এস এম কামরুজ্জামান ও তার স্ত্রী নাসিমা জামানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এসময় আসামিদের পক্ষের আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরুর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে মীর আহম্মেদ আলী সালাম এ জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

২০১৯ সালের ২৯ মে দুদকের সহকারী পরিচালক মাহবুল আলম বাদী হয়ে রাজধানীর রমনা মডেল থানায় আসামিদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন। তাদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

মামলায় অভিযোগে বলা হয়, ১৯৮০ সালে কামরুজ্জামান উপ-সহকারী প্রকৌশলী হিসেবে সড়ক ও জনপথ অধিদফতরে যোগদান করেন। তারপর নিয়মিত পদন্নোতির মাধ্যমে ২০১৬ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব পালন করেন। একই বছরে তিনি অবসরে যান। কামরুজ্জামান ৬৪ লাখ ৩৫ হাজার ৫৯২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেন। এছাড়া তিনি ৩০ লাখ ৪২ হাজার ১১৬ টাকার সম্পদের তথ্য গোপন করেন।

অন্যদিকে তার স্ত্রী নাসিমা জামান দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ৭৮ লাখ ৩৩ হাজার ৯ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে এবং ২ কোটি ৪ লাখ ৪ হাজার ১২৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রেখে অপরাধ করেছেন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন