বিজ্ঞাপন

বাংলাদেশের সঙ্গে স্ক্রিল লিমিটেড’র চুক্তি সই

February 4, 2020 | 9:02 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: যুক্তরাজ্যের স্ক্রিল লিমিটেড, বাংলাদেশের সোনালী ব্যাংক লিমিটেড ও হোমপে’র মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। এই সহযোগিতা চুক্তির ফলে প্রবাসীরা স্ক্রিল মানি ট্রান্সফার সার্ভিস ব্যবহার করে স্বল্প ব্যয়ে দ্রুত বাংলাদেশে অর্থ পাঠাতে ও বাংলাদেশি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ইউরোপ থেকে সরাসরি কেনাকটা করা যাবে। এছাড়া দেশের যেসব তরুণ ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করে তারা সম্পুর্ণ বৈধভাবে স্বল্প খরচে তাদের পারিশ্রমিক নিতে পারবে।

বিজ্ঞাপন

সোমবার (৩ ফেব্রুয়ারি) ইংল্যান্ডের লন্ডনে স্ক্রিল লিমিটেড-এর অফিসে এই চুক্তি সই হয়। স্ক্রিল লিমিটেড স্ক্রিলের প্রধান নির্বাহী লরেনজো পেলেগ্রিনো এবং সোনালী ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক মি. আবদুল ওয়াহাব এই সমঝোতা চুক্তিতে সই করেন। এ সময় বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনীম, প্রযুক্তি সহায়তাকারী প্রতিষ্ঠান হোম পে ও বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় স্ক্রিলের প্রধান নির্বাহী লরেনজো পেলেগ্রিনো বলেন, ‘স্ক্রিলের জন্য বাংলাদেশ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ। বাংলাদেশিদের বৈশ্বিক ডিজিটাল বাজারে অংশ নিতে সহায়তা করার জন্য আমরা উদগ্রীব। আশাকরি শিগগিরই আমরা বাংলাদেশে এই কার্যক্রম শুরু করতে পারব।’

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘আমাদের তরুণ প্রজন্মকে, বিশেষত যারা অনলাইনে কাজ করে তাদের বিশ্ববাজারে অংশ নিতে সহায়তা করার জন্য এটি ডিজিটাল বাংলাদেশের জন্য আরও একটি বড় পদক্ষেপ। বাংলাদেশের যুবসমাজ, ফ্রিল্যান্সার ও অন্যান্য নাগরিককে অনলাইনে বৈশ্বিক অর্থ আদান-প্রদান এবং অনলাইন বাজার ব্যবস্থা এবং মার্চেন্ট ইকোসিস্টেমের সঙ্গে যুক্ত করবে এই সেবা।’

বিজ্ঞাপন

সোনালী ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক আবদুল ওয়াহাব বলেন, ‘সোনালী ব্যাংকের জন্য এটি বড় অর্জন। এই সার্ভিস চালু হলে সোনালী ব্যাংক বিশ্বব্যাপী অনলাইনে অর্থ আদান-প্রদান, বহির্বিশ্ব থেকে অনলাইনে কেনাকাটায় তরুণ প্রজন্মের চাহিদা পূরণে সহায়তা করবে।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন