বিজ্ঞাপন

বান্দরবানে রুমায় ফের ১০ একর পপি ক্ষেত ধ্বংস

February 5, 2020 | 3:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমায় অভিযান চালিয়ে ফের ১০ একর পপি ক্ষেত ধ্বংস করেছে যৌথবাহিনী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে এই অভিযান। পরে বুধবার (৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এসব কথা জানানো হয়।

সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত রুমা (২৭ ইবি) জোনের ক্যাপ্টেন মো. আশিকুর রহমানের নেতৃত্বে সেনাবাহিনীর স্পেশাল টহল দল ও পুলিশের যৌথ অভিযান চালানো হয়। এসময় বগালেক আর্মি ক্যাম্প থেকে প্রায় ১০ কিলোমিটার উত্তর-পূর্বে সৈকত পাড়া ও খুলিয়ান খুমি পাড়ার আশপাশের এলাকা থেকে ১২টি স্থানে প্রায় ১০ একর পপি ক্ষেত ধ্বংস করা হয়। তবে ঘটনাস্থল থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে রুমা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ গোলাম আকবর বলেন, আর্মি ও পুলিশের এ ধরনের যৌথ অভিযান ভবিষ্যতেও চলবে।

বিজ্ঞাপন

সবশেষ গত শনিবার (১ ফেব্রুয়ারি) শৈরাতং পাড়া ও তংগ্রী ম্রো পাড়ার ক্যাতোই ম্রো ঝিরির উপরের তিনটি স্থানে অভিযান চালিয়ে প্রায় ৮০ শতক জমির নিষিদ্ধ পপি ক্ষেত ধ্বংস করা হয়। এর আগে গত ২৪ জানুয়ারি রুমা উপজেলা শহর থেকে প্রায় ২০ কিলোমটার দূরে কেওক্রাডংয়ের আশপাশে গভীর জঙ্গলে অভিযান চালিয়ে প্রায় সাত একর জমির চারটি ক্ষেত ধ্বংস করে র‌্যাব-৭। এসময় চারটি ক্ষেত থেকে প্রায় ৬০ কেজি পপির রসও উদ্ধার করে র‌্যাব-৭। এর পরে চারদিনের ব্যবধানে গত ২৮ জানুয়ারি রুমা সেনা জোনের সদস্যরা রুমা উপজেলা সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে ক্যতোই খুমি পাড়ার কাছে একটি পাহাড়ি ঝিরিতে অভিযান চালিয়ে প্রায় চার একর নিষিদ্ধ পপি বাগান ধ্বংস করে। এসময় পেনন খুমি (৩৫) নামের একজনকে আটক করা হয়।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন