বিজ্ঞাপন

মির্জা ফখরুলকে ভরাডুবির কারণ জানাচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা

February 6, 2020 | 11:44 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র ভরাডুবি সম্পর্কে জানতে ও আলোচনা করতে কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তাদের সঙ্গে আছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচনে আওয়ামী লীগের কাছে হেরে যায় বিএনপি। নির্বাচনের দিন বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, কেন্দ্রের ভেতরে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। কোথাও কোথাও ভয় দেখিয়ে বের করে দেওয়া হয়েছে বিএনপি’র এজেন্টদের। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে এসব অভিযোগ একেবারেই নাকচ করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অনেকদিন পর নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে ছিলেন বিএনপি’র প্রার্থীরা। এমনকি নির্বাচনের প্রচারণার সময় ভোটারদের উচ্ছ্বাসও দেখা গেছে। কিন্তু এরপরও নির্বাচনে কেন ভরাডুবি সেসব নিয়ে বিস্তারিত জানতেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

বৈকে প্রায় দেড় শতাধিক কাউন্সিলর প্রার্থী অংশ নিয়েছেন। দলীয় সূত্রে জানা গেছে, ভোটের দিন বিএনপি ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব মূলত পালন করে থাকেন কাউন্সিলর প্রার্থীরা। কিন্তু এবারের নির্বাচনে সেই দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যার্থ হয়েছেন বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা।

এই ব্যার্থতার কারণ জানতে এবং ভোটের দিন কাউন্সিলর প্রার্থীরা কে কী দেখেছেন, কার কী অভিজ্ঞতা— সেটা সম্পর্কে জানতেই এ বৈঠক আহ্বান করা হয়েছে। তবে বৈঠকে কোনো মিডিয়া কাভারেজ নিচ্ছে না বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন