বিজ্ঞাপন

গোডাউন বস্তির আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে ব্র্যাকের ত্রাণ বিতরণ

February 9, 2020 | 1:33 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বনানীর টিঅ্যান্ডটি কলোনির গোডাউন বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে ব্র্যাক। শুক্রবার মধ্যরাতে ওই বস্তিতে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

শনিবার (৮ ফেব্রুয়ারি) সরকারের পাশাপাশি সেখানে জরুরি ত্রাণ বিতরণ করে বেসরকারি সংস্থা ব্র্যাক। এসময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের সিটি মেয়র আতিকুল ইসলাম এবং স্থানীয় সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক।

বেসরকারি অলাভজনক উন্নয়ন সংগঠন ব্র্যাক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী- হাড়ি-পাতিল, প্লেট, বালতি, মগ, ইত্যাদি বিতরণ করেছে। এই পরিবার গুলোর মাঝে প্রায় পৌনে ১৩ লাখ টাকার সামগ্রী বিতরণ করেছে তারা।

মানুষের পাশে থেকে জরুরি ভিত্তিতে ক্ষতিগ্রস্থ মানুষকে সাহায্য দেওয়ার জন্য এ সময় ব্র্যাককে ধন্যবাদ জানান মেয়র আতিকুল। আর সংসদ সদস্য ফারুক বলেন, ‘সরকারের পাশাপাশি অন্যরাও এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিলে যেকোনো দুর্যোগ দ্রুত মোকাবিলা করা সম্ভব।’

বিজ্ঞাপন

ত্রাণ বিতরণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক হিউম্যানিটারিয়ান প্রোগ্রামের ডিরেক্টর সাজেদুল হাসান ও ব্র্যাক আর্বান ডেভলপমেন্ট প্রোগ্রামের ডিরেক্টর মো. লিয়াকত আলী।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন