বিজ্ঞাপন

১৫ বছর পর সভাপতি-সাধারণ সম্পাদক পেল ঢাকাএভ

February 9, 2020 | 4:19 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দীর্ঘ ১৫ বছর পরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস অ্যান্ড ভ্যাট বিভাগের নন ক্যাডার কর্মকর্তাদের সংগঠন (ঢাকা, রংপুর ও রাজশাহী অঞ্চলের কাস্টমস অফিসার্স অ্যাসোসিয়েশন) ঢাকাএভ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি হয়েছেন মাজহার-মামুন পরিষদ থেকে মো. মাজহারুল ইসলাম এবং তরিকুল-ফারুক পরিষদ থেকে সাধারণ সম্পাদক হয়েছেন মো. ফারুক আহমেদ।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) উৎসবমুখর পরিবেশে ২০২০-২১ এ ঢাকাএভ প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নন ক্যাডারদের মোট ৩টি আঞ্চলিক সংগঠন রয়েছে। সেগুলো হচ্ছে, ঢাকাএভ, চকাএভ ও খুকাএভ। সেইসঙ্গে কেন্দ্রীয় সংগঠন হচ্ছে বাকাএভ। গত ৭ ফেব্রুয়ারি দীর্ঘ ১৫ বছর পরে ঢাকাএভ এর কার্যনির্বাহী পরিষদের নির্বাচন এবং বাকাএভ প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

ঢাকাএভ এর সভাপতি নির্বাচিত হওয়া মো মাজহারুল ইসলাম জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) পিএসসি নন ক্যাডার পরীক্ষার মাধ্যমে ২০১১ সালে এবং ফারুক আহমেদ ২০১৪ সালে যোগদান করেন। এই নির্বাচনে মোট ভোটার ছিল ১ হাজার ৭২৬ জন। আর ভোট পড়েছে ১ হাজার ৩০৫টি। ভোট পড়ার হার ৮১ শতাংশ।

বিজ্ঞাপন

সভাপতি পদে বিজয়ী হওয়া নব-নির্বাচিত সভাপতি মো.মাজহারুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘দীর্ঘ ১৫ বছর পর নির্বাচন হওয়ায় ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মত এবং যা আমাদের প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। মুজিববর্ষে আমরা অঙ্গীকার করছি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সরকারের রাজস্ব আদায়ে আমরা কাজ করে যাব।’

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ বলেন, ‘সব বিবেধ ভুলে আমরা সামনের দিকে এগিয়ে যাব। সরকারের হাতকে শক্তিশালী করতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।’

এদিকে ঢাকাএভ নির্বাচনে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন- এএসএম মাহমুদুল হাসান, মো তরিকুল ইসলাম, মো নাসির উদ্দিন মোল্যা। যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন- মো .মাহবুবুল ইসলাম প্রিন্স ও শাহ মোহাম্মদ জোবায়ের। সংগঠনিক সম্পাদক হয়েছেন- ওয়াসিক বিল্লাহ। অর্থ সম্পাদক হয়েছেন- তাহমিনা আক্তার সুমি। জনসংযোগ ও প্রচার সম্পাদক হয়েছেন শরিফুল আলম শাহীন। ক্রীড়া সম্পাদক ও সমাজ কল্যাণ সম্পাদক হয়েছেন নাদীম আহমেদ। দফতর সম্পাদক হয়েছেন সাইফুল ইসলাম মুনিম। আর নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- মোসা. রুমা আক্তার, মো. ফারুক হোসেন, কামরুন্নাহার ইয়াসমিন রুনা, এসএম রিমন আল রাফি, পঙ্কজ কুমার সাহা, মো. রোকনুজ্জামান রাজন, গোলাম হোসাইন খান, মো. সারোয়ার জাহান খান, হারুন অর রশিদ, মো. নজরুল ইসলাম, মো. মহিউদ্দিন জাকারিয়া, মো. মতিউর রহমান, নূঈদ মাহমুদ, মো. মাহমুদুল কবির সোহেল এবং উমর ফারুক।

বিজ্ঞাপন

অন্যদিকে একই দিনে বাকাএভের প্রতিনিধি নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- মোহাম্মদ সাকের আহমেদ, যুগ্ম-মহাসচিব হয়েছেন- মো. এনামুল হক। আর প্রতিনিধি নির্বাচিত হয়েছেন- মো. মজিবুর রহমান মুজিব, আসিফ আহমেদ, মো. আল আমিন প্রধান, মো. মাহবুব মোর্শেদ, ফাওজিয়া আক্তার মুক্তা, খন্দকার লুৎফল আজম, পীযূষ কান্তি বিশ্বাস, আবদুর রহমান মৃধা, সাদিয়া ইমাম, মো ইমাম উদ্দিন, মো. মাসউদুর রহমান, মো. আবদুল আকিক ভূঞ্চা, মো. জাহিদুল ইসলাম (রুমন), মো. মিজানুর রহমান, মো. ফরিদুল ইসলাম ভূঞ্চা, মো. লুৎফল হক ও মুহাম্মদ আবুল কালাম আজাদ।

সারাবাংলা/এসজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন