বিজ্ঞাপন

রেকর্ড ভাঙবেন কোহলি!

February 24, 2018 | 2:00 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দেশের জার্সিতে একের পর এক রেকর্ড নিজের করে নিচ্ছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ মাঠে নামার আগে বেশকটি মাইলফলকের সামনে এই ক্রিকেট তারকা। তিন ম্যাচ টি-টোয়েন্টির শেষম্যাচে আর দক্ষিণ আফ্রিকার মোখোমুখি হবে ভারত।

টি-টোয়েন্টি ক্রিকেটের সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ হাজার রান তুলতে মাত্র ৫ রান পিছিয়ে আছেন কোহলি। এই ম্যাচে আর মাত্র ১৭ রান করতে পারলেই দেশের জার্সিতে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন ডানহাতি এই ব্যাটসম্যান। আজকের ম্যাচে মাত্র ১৭ রান করলেই কোহলির ঝুলিতে জমবে এই দুটি রেকর্ড।

কেপটাউনে এই ম্যাচে ১০৪ রান করতে পারলেই আরো একটি কীর্তি গড়বেন ভারতীয় অধিনায়ক। ইংল্যান্ডের বিপক্ষে ১৯৩০ সালে এক সফরে ৯৭৪ রান করার রেকর্ড আছে কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের। আজকের ম্যাচে ১০৪ রান পেলেই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের রেকর্ড ছুঁয়ে ফেলবেন কোহলি।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা সফরে এখন পর্যন্ত কোহলির সংগ্রহে আছে ৮৭১ রান। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১২৯ রান করলে এক সফরে ১ হাজার রানের রেকর্ড গড়বেন তিনি। এর আগে অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে এক সফরে ১ হাজার ৪৫ রান করার রেকর্ড আছে ওয়েস্ট ইন্ডিজের আরেক কিংবদন্তি ব্যাটসম্যান ভিভ রিচার্ডসের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে ব্যাট হাতে যেভাবে চমক দেখিয়েছেন, সেভাবে টি-টোয়েন্টিতে ব্যাটিং চমক দেখাতে পারেননি কোহলি। দুই টি-টোয়েন্টি মিলিয়ে ২৭ রান তুলেছেন ভারতীয় অধিনায়ক। রেকর্ড স্পর্শ করতে তাই সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠতে হবে এই ক্রিকেট তারকাকে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন