বিজ্ঞাপন

করোনা রোগীকে ভুল করে ছেড়ে দিল হাসপাতাল

February 11, 2020 | 8:02 pm

আন্তর্জাতিক ডেস্ক

চীন থেকে উড়িয়ে আনা এক করোনাভাইরাস আক্রান্ত রোগীকে ভুলক্রমে সান দিয়াগোর হেলথ ফর অবজারভেশন অ্যান্ড আইসোলেশন ইউনিট থেকে ছেড়ে দেওয়া হয়েছে। যদিও দ্রুত তাকে আবার হাসপাতালে ফিরেয়ে আনা হয়। প্রাথমিকভাবে ভাইরাস টেস্টের ফলাফল ভুল আসায় এই বিপত্তি ঘটে। খবর বিজনেস ইনসাইডারের।

বিজ্ঞাপন

সোমবার (১০ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

গত সপ্তাহে চীনে উহান থেকে অন্য তিনজনসহ ওই রোগী আসেন সান দিয়াগোর মেরিন কর্পস এয়ার স্টেশনে। তখন তাদের মধ্যে সম্ভাব্য ভাইরাসের সংক্রমণ লক্ষ্য করা যায়। তবে স্বাস্থ্য পরীক্ষায় তাদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নেগেটিভ আসে। তাই তাদের ছেড়ে দিয়ে বলা হয় ’কোয়ারানটাইনে’ ১৪ দিন রাখার জন্য।

তবে পুনঃপরীক্ষার পর সেন্টারস ফর ডিজিজ কনট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানায়, তাদের মধ্যে একজনের শরীরে নোভেল করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। পরবর্তীতে তাকে ইউসি সান দিয়াগো হেলথ ফর অবজারভেশন অ্যান্ড আইসোলেশনে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চীনের মূল ভূখণ্ডে ১০১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, আক্রান্তের সংখ্যা প্রায় ৪৩ হাজার। চীন থেকে ভাইরাস ছড়িয়েছে অন্তত ২৫টি দেশে।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন