বিজ্ঞাপন

সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ২ সাংবাদিক

February 11, 2020 | 6:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নয়াবাজারে অবৈধ বন্ড ব্যবসায়ী ও সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল নিউজ ২৪-এর প্রতিবেদক ফখরুল ইসলাম (৩০) ও ক্যামেরাপারসন শেখ জালাল (২৮)। এসময় তাদের গাড়ি ভাঙচুর করা হয় এবং ক্যামেরা ও ব্যকপ্যাক ছিনিয়ে নেওয়া হয়। আহত দুই সাংবাদিক ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট ওই এলাকায় অবৈধ বন্ডেড ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে। ওই অভিযানের খবরই সংগ্রহ করতে গিয়েছিলেন ফখরুল ও জালাল।

আহত প্রতিবেদক ফখরুল ইসলাম জানান, কাস্টমস বন্ড কমিশনারেট অভিযান চালাচ্ছিল নয়াবাজারে। সে খবর সংগ্রহ করতে গেলে সেখানকার অবৈধ ব্যবসায়ী ও তাদের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা করে। আমাদের গাড়ি ভাঙচুর করে। গাড়ি থেকে টেনে-হিঁচড়ে নামিয়ে মারধর করে। এ সময় তারা ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই করে নিয়ে যায়। আমার সঙ্গে থাকা ক্যামেরাপারসন শেখ জালালও আহত হন। আমরা দু’জন পরে কোনোমতে প্রাণে বেঁচেছি।

ঢাকা মেডিকেল পুলিশ বক্সের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, আহতরা ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। প্রতিবেদক ফখরুলের শরীরের বিভিন্ন জায়গায় কিল-ঘুষির আঘাত রয়েছে। ক্যামেরাপারসন জালালের মুখেও আঘাত রয়েছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় একটি মামলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের গণমাধ্যম শাখার এআইজি‌ মো. সো‌হেল রানা। তিনি বলেন, এরইমধ্যে ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছেন তারা। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এ নিয়ে গত কয়েকদিনে বেশ কয়েকজন সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হলেন। গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ কয়েকজন সাংবাদিক আহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন