বিজ্ঞাপন

চট্টগ্রাম সিটি ও দুই উপনির্বাচনের তফসিল বিকেলে 

February 16, 2020 | 9:20 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও দুই সংসদীয় আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে রোববার (১৬ ফেব্রুয়ারি)। বিকেল ৩টায় চট্টগ্রাম সিটি করপোরেশন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণার জন্য বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার কমিশনার ও ইসি সচিব অংশ নেবেন। বৈঠক চট্টগ্রাম সিটি ও দুই শূন্য আসনের উপনির্বাচনের তফসিল চূড়ান্ত করা হবে।

ইসির একটি সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির ৫৯তম কমিশন সভা অনুষ্ঠিত হবে। সভা শেষে বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সভায় বিবিধসহ তিনটি আলোচ্যসূচি রাখা হয়েছে। এর মধ্যে একটি হলো এসব নির্বাচনের তফসিল ঘোষণা। তফসিলে আগামী মার্চ মাসের শেষ সপ্তাহে এসব নির্বাচনের সময় উল্লেখ করা হবে।

বিজ্ঞাপন

গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান এবং গত ২১ জানুয়ারি যশোর-৬ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা যান। তাদের মৃত্যুতে আসন দুইটি শূন্য হয়।

অন্যদিকে ২০১৫ সালের এপ্রিলে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচিত হয়ে ৭ মে দায়িত্ব গ্রহণ করেন মেয়র আ জ ম নাছির। গত ৯ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের উপযোগী হয়। সিটি করপোরেশন আইন অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার পূর্ববর্তী একশ আশি দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিধান রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএমএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন