বিজ্ঞাপন

মেসি, সুয়ারেজ, কুতিনহো- জিরোনা নিরাশ করেনি কাউকেই!

February 25, 2018 | 11:08 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

 

লি লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার বিপক্ষে বড় ব্যবধানে হারতে হলো টেবিলের নয়ে থাকা জিরোনাকে। ক্যাম্প ন্যু’তে সুয়ারেজের হ্যাটট্রিক ও মেসির জোড়া গোলে ৬-১ গোলের বড় জয় তুলে নেয় কাতালানরা।

ম্যাচের শুরুটা ভালো না হলেও ঘরের মাঠে সুয়ারেজ, মেসি আর কুতিনহোর গোলে বড় জয় তুলে নেয় আর্নেস্তো ভালভারদের ছাত্ররা।
ম্যাচের শুরুতেই ঘরের মাঠে বড় ধাক্কা খায় বার্সা। প্রথমার্ধের তিন মিনিটে স্বাগতিকদের জালে বল জড়ান পোর্তু। বার্সা ডিফেন্ডার উমিতির ভুলে ডি-বক্সে বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি।

বিজ্ঞাপন

ম্যাচের পাঁচ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান সুয়ারেজ। মেসির পাস থেকে বল পেয়ে ডি-বক্সে জোরালো শটে গোল পেয়ে যান সুয়ারেজ। ম্যাচের ১১ মিনিটে ফাউল থেকে ফ্রি-কিক পেয়ে গোল করতে পারতেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার মেসি। বাঁ পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হলে গোলের দেখা পাননি এই স্ট্রাইকার। এক মিনিটের ব্যবধানে আবারো গোলের সুযোগ পেয়েছিল বার্সা। মেসির বাড়ানো পাস থেকে ডি-বক্সে বল পেয়ে শট নিতে ব্যর্থ হন উসমান ডেম্বেলে।

ম্যাচের ১৯ মিনিটে গোল করেই বসেছিলেন মেসি। কিন্তু ডি-বক্সে বাঁ পায়ের উঁচু শটে গোলরক্ষককে ফাঁকি দিলেও গোলবারে বল ঢোকার আগেই হেডে ক্রসবারের উপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন প্রতিপক্ষ দলের খেলোয়াড়।

ম্যাচের ৩০ মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। সুয়ারেজের বাড়ানো বল পেয়ে ডি-বক্সে প্রতিপক্ষ দলের খেলোয়াড় আর গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়ান এই আর্জেন্টাইন। ছয় মিনিটের ব্যবধানে নিজের দ্বিতীয় গোলের দেখা পান মেসি। ফ্রি-কিক থেকে বাঁ পায়ের নিচু শটে গোলের দেখা পেয়ে যান এই ফুটবল যাদুকর। বিরতিতে যাওয়ার আগে আরেকটি গোল করেন সুয়ারেজ। ম্যাচের ৪৪ মিনিটে ডি-বক্সে কুতিনহোর পাসে বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান সুয়ারেজ।

বিজ্ঞাপন

৪-১ গোলে এগিয়ে থেকে বিরতির পর মাঠে নামে বার্সা। ম্যাচের ৫৪ মিনিটে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। ডি-বক্সে কোনাকুনি শটে বল পোস্টে লাগলে গোলের দেখা মেলেনি তার। ম্যাচের ৫৬ মিনিটে আবারো গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাঁকি দিলেও গোলরক্ষক বরাবর শট খেলে গোল করতে ব্যর্থ হন মেসি।

ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা পান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুতিনহো। ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি।

চার মিনিটের ব্যবধানে ফ্রি-কিক থেকে মেসির বল ঠেকিয়ে দেন জিরোনা গোলরক্ষক। তবে ম্যাচের ৭৬ মিনিটে হ্যাটট্রিক তুলতে ভুল করেননি সুয়ারেজ। প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান স্ট্রাইকার।

এই জয়ে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সা। এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ আছে দুইয়ে। আর বার্খেসার সমান ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন