বিজ্ঞাপন

মেসিদের নিয়ে নোংরামি ছড়িয়েছে বার্সা বোর্ড, অস্বীকার বার্তেমেউর

February 18, 2020 | 2:12 pm

স্পোর্টস ডেস্ক

ফুটবল মাঠে বেশ বাজে সময় কাটছে বার্সেলোনার। একের পর এক ইনজুরিতে জর্জরিত বার্সেলোনা। আর এবার যেন মরার ওপর খাড়ার ঘা বার্সার ওপর। স্প্যানিশ গণমাধ্যমের বরাত দিয়ে জানা গেছে ক্লাবের ফুটবলারদের নিয়ে নোংরামি ছড়াতে জনসংযোগ প্রতিষ্ঠানকে ভাড়া করেছিল স্বয়ং বার্সার প্রেসিডেন্টই। তবে স্বভাবতই তা অস্বীকার করেছেন বার্সেলোনার বর্তমানে প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেমেউ।

বিজ্ঞাপন

স্প্যানিশ গণমাধ্যম জানায় আই থ্রি নামক এক জনসংযোগ প্রতিষ্ঠানকে ভাড়া করেছিল বার্সেলোনা বোর্ড। এই প্রতিষ্ঠানের কাজ ছিল ফুটবলারদের বিরুদ্ধে নোংরামি ছড়ানো আর বর্তমান প্রেসিডেন্ট বার্তেমেউর ভাবমূর্তি উজ্জ্বল করা। লিওনেল মেসি, জেরার্ড পিকে থেকে কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, পেপ গার্দিওলাদের নিয়ে ছড়ানো সব নোংরামিই ছড়িয়েছে এই প্রতিষ্ঠানটি জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যমই।

ছয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি থেকে মেসিদের নিয়ে ছড়ানো হয় বিভিন্ন বিদ্বেষমূলক তথ্য। স্প্যানিশ রেডিওতে ৩৬ পৃষ্ঠার একটি ডকুমেন্ট আনা হয়। আর তাতেই সব তথ্যের প্রমাণ মেলে।

বিজ্ঞাপন

আর সাধারণভাবেই এসব অভিযোগ অস্বীকার করেছে বার্সেলোনার বোর্ড এবং প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেমেউ। আর এমন অভিযোগের বিপক্ষে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে বার্সা প্রেসিডেন্ট। তারা বলছে, ‘বার্সেলোনার বোর্ডের বিরুদ্ধে জনসংযোগ প্রতিষ্ঠান ভাড়া করে খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ মিথ্যা। এমন কোনো কাজের সঙ্গে বার্সেলোনা বোর্ড কখনোই যুক্ত ছিল না।’

তবে স্প্যানিশ রেডিওর এক অনুষ্ঠানে ৩৬ পৃষ্ঠার এক নথিতে পাওয়া তথ্য অনুযায়ী বার্সেলোনা বোর্ডের সঙ্গে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজ এবং অ্যাকাউন্টের যোগাযোগ রয়েছে। ওই অনুষ্ঠানে পেশকৃত তথ্য হতে জানা যায়। বর্তমান বার্সেলোনা বোর্ড তাদের প্রেসিডেন্টের ভাবমূর্তি উজ্জ্বল করা এবং সেই সঙ্গে সাবেক-বর্তমান ফুটবলারদের ও সাবেক সভাপতির ভাবমূর্তি নষ্ট করতে নিয়োজিত বার্সার আনঅফিশিয়াল অ্যাকাউন্টগুলোর পেছনে রয়েছে আইথ্রি নামক প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

ফুটবলারদের নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য ছড়াতে ছয়টি ফেইসবুক অ্যাকাউন্ট যুক্ত ছিল, সেই পেজগুলো হচ্ছে —মোর দ্যান অ্যা ক্লাব’ (৬৬ হাজার অনুসারী), ‘রেসপেক্ট অ্যান্ড স্পোর্ট’ (৫৬ হাজার ফ্যান), ‘অল্টার স্পোর্টস’ (২৭ হাজার ফ্যান), ‘স্পোর্ট লিকস’ (২১ হাজার ফ্যান), ‘জাস্টিস অ্যান্ড ডায়ালগ ইন স্পোর্টস’ (৮ হাজার ৫শ ফ্যান) এবং ‘জাউমে’, ‘অ্যা হরর ফিল্ম’ (৫ হাজার ফ্যান)।

তবে এ ব্যাপারে বর্তমান কিংবা ফুটবলারদের কাছ থেকে এখন পর্যন্ত কোনো প্রকার জবাবের দেখা মেলেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন