বিজ্ঞাপন

ঢাকা-১০ আসনে মনোনয়নপত্র জমা দিলেন শফিউল ইসলাম

February 19, 2020 | 4:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিকেল ৩টায় তিনি মনোনয়নপত্র জমা।

এর আগে দুপুর সাড়ে ১২টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন বিএনপি সমর্থিত প্রার্থী শেখ রবিউল আলম।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে আওয়ামী লীগ প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন সাংবাদিকদের বলেন, ‘ঢাকা-১০ আসনের নির্বাচনের প্রার্থী হিসাবে আমি মানুষের কাছে ভোটের জন্য যাবো তারা যদি চায় আমি নির্বাচিত হবো।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা ভাবতে চাই, একটি উৎসবমুখর, অংশগ্রহণমূলক নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে এই এলাকার জনগণ তাদের পছন্দমত নেতাকে বেছে নেবেন।’ তিনি বলেন, ‘আমি চাই, জনগণ ভোট দিতে আসুক। রাজনীতি ও অর্থনীতি বিনির্মাণে যে সংযোগটুকু আছে, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেসব অভিজ্ঞতা থেকে কর্মসংস্থান ও বিনিয়োগকে কিভাবে আরও গতিশীল করা যায়, সে চেষ্টা করব।’

ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ ও বিএনপির দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমাদের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছি। ভোটকেন্দ্র চূড়ান্ত করেছি।’

তিনি জানান ঢাকা-১০ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। সেজন্য ১১৭টি কেন্দ্র নির্ধারণ করেছি। সবগুলো কেন্দ্রেই ইভিএমে ভোট হবে।

বিজ্ঞাপন

এর আগে ঢাকা-১০ আসন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ মোট ছয় জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ও স্বতন্ত্র হিসেবে আ. মানান।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ ঢাকা-১০ আসনের উপনির্বাচন। এই নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি বুধবার।

মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ৩ ফেব্রুয়ারি, যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারির মধ্যে আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১ মার্চ ও ভোটগ্রহণ হবে ২১ মার্চ।

উল্লেখ্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অংশ নেওয়ার জন্য ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করলে আসনটি শূন্য হয়ে পড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন