বিজ্ঞাপন

চট্টগ্রামে নৌকা ডুবে ৪ জনের মৃত্যু

February 19, 2020 | 4:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা থেকে কক্সবাজারের কুতুবদিয়া যাওয়ার পথে পৃথক দুটি নৌকা ডুবে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। একটি নৌকা থেকে আরও দুজনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বাঁশখালী উপজেলার জলবদর খালে এবং বঙ্গোপসাগরের মোহনায় নৌকাডুবির ঘটনা ঘটেছে।

মৃত চারজন হলেন উপজেলার কাথারিয়া ইউনিয়নের দক্ষিণ বাগমারা গ্রামের মোহাম্মদ আক্কাস (২৮) ও প্রতিবেশি মো. মিনহাজ (১০) এবং উপজেলার খানখানাবাদ ইউনিয়নের গণ্ডামারা গ্রামের আব্দুল মালেক (৫০) ও আব্দুল জলিল (৩২)।

এ ছাড়া দক্ষিণ বাগামারা গ্রামের মো. বাবুল (৪০) ও আলী আকবর (১০) নামে দুজনকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম সারাবাংলাকে জানান, বাঁশখালীর কাথারিয়া ও খানখানাবাদ থেকে পৃথক দুটি নৌকায় করে দু’দল লোক কক্সবাজারের ‍কুতুবদিয়ায় মালেক শাহ’র ওরস মাহফিলে যাচ্ছিল। এর মধ্যে একটি বঙ্গোপসাগরের মোহনার অদূরে জলবদর খালে গিয়ে অতিরিক্ত যাত্রীর চাপে উল্টে গিয়ে ডুবে যায়। ওই নৌকায় প্রায় ৭০ জনের মতো ছিল। ডুবে যাওয়ার সময় লাফিয়ে খালে পড়ে সাঁতার কেটে অনেক যাত্রী তীরে উঠতে সক্ষম হন। পরে স্থানীয়রা দুজনের মরদেহ উদ্ধার করেন।

ওই নৌকাডুবির পর আরও দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। খালে পড়ে অতিরিক্ত পানি পানের পর তারা অসুস্থ হয়ে পড়েছে বলে জানিয়েছেন ওসি।

এ ছাড়া খানখানাবাদ থেকে যাওয়া আরেকটি নৌকা জলবদর খাল পার হয়ে বঙ্গোপসাগরের মোহনায় গিয়ে ডুবে যায়। পরে স্থানীয়রা দুজনের মরদেহ উদ্ধার করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন